স্টাফ রিপোর্টার, কলকাতা: বজ্র বিদ্যুৎ সহ ব্যাপক ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। আগামী ২ থেকে তিন ঘন্টার মধ্যেই এই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গ চাতক পাখির মতো বৃষ্টির অপেক্ষায়। যদিও উত্তরবঙ্গে পর্যাপ্ত বৃষ্টি হয়েছে। এবার হাওয়া অফিসের পূর্বাভাসে রাঢ় বাংলার বিভিন্ন জেলায় কিছুটা স্বস্তির বার্তা। হাওড়া অফিস জানাচ্ছে, শুকিয়ে থাকা শষ্য গোলা পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা বেশি। পূর্ব বর্ধমান ছাড়াও নদিয়া-বাঁকুড়াতেও এই একই সময় বৃষ্টি নামবে বলেই মঙ্গলবার জানাল আলিপুর আবহাওয়া দফতর।

পড়ুন আরও- স্বস্তির খবর, বুধবার থেকেই দক্ষিণবঙ্গ ভিজবে ভারী বৃষ্টিতে

অন্যদিকে, আগামীকাল বুধবার থেকেই দক্ষিণবঙ্গ ভিজবে ভারী বৃষ্টিতে। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে দক্ষিণবঙ্গে ধেয়ে আসতে চলেছে ভারী বৃষ্টিপাত। আগামীকাল থেকেই দক্ষিণবঙ্গ ভিজতে চলেছে ভারী বৃষ্টিতে।

হাওয়া অফিস আরও জানাচ্ছে, দক্ষিণবঙ্গের নিচু জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে উপরের দিকের জেলাগুলিতে বৃষ্টি হবে। বীরভূম, মুর্শিদাবাদ এবং পশ্চিম বর্ধমানে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্র-বিদ্যুৎ সহই বৃষ্টিপাত হবে। বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে পশ্চিমের জেলাগুলো যেমন বাঁকুড়া-পুরুলিয়াতে। তবে আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টিপাত বাড়বে। কাল থেকে শুরু হয়ে 26 ও 27 তরিখ বৃষ্টি ভিজবে দক্ষিণের জেলাগুলি।
বৃষ্টি না হওয়া পর্যন্ত আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। দক্ষিণবঙ্গের উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড় টেনে আনবে বৃষ্টি। এই কারণেই বৃষ্টি নামবে প্রতিবেশি রাজ্য ওডিশাতেও।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।