স্টাফ রিপোর্টার, কলকাতা: রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি ভাঙা নিয়ে উত্তেজনা বিধাননগরে। এই ঘটনায় একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তদন্তে দক্ষিণ থানার পুলিশ।

বিধাননগরে রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি ভাঙচুরে উত্তেজনা

বিধাননগরে রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি ভাঙচুর, রইল ভিডিও

Kolkata24x7 यांनी वर पोस्ट केले शनिवार, ९ मार्च, २०१९

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সল্টলেক ভারতী বিদ্যাভবন আইল্যান্ডে একটি রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি রয়েছে। শনিবার সকালে তিন দুষ্কৃতি রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিটি ভাঙতে শুরু করে। ইঁট দিয়ে আঘাত করে মূর্তিটি সম্পূর্ণ ভাঙার চেষ্টা করে। স্থানীয় বাসিন্দারা তা দেখতে পেয়ে ছুটে আসেন। পালিয়ে যাওয়ার চেষ্টা করে দুষ্কৃতীরা। একজন দুষ্কৃতিকে স্থানীয়রা ধরে ফেললেও বাকি দু’জন পালিয়ে যায়।

ধরা পড়ার পরই সল্টলেকে উত্তেজনা ছড়ায়। বিধাননগর ৩৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর নির্মল দত্তের দাবি, ‘‘রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিটিতে বিজেপি আশ্রিত দুষ্কৃতিরা ভাঙচুর চালিয়েছে।’’ পুলিশ সূত্রে জানা গিয়েছে ধৃত ব্যাক্তি বিজেপির সমর্থক। নাম সুজয় মন্ডল। সে দত্তাবাদের বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, আটক সুজয় মন্ডলকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কিন্তু জেরায় বিভিন্ন রকম উত্তর দিচ্ছে সে। লিখিত অভিযোগ পেলেই আটক ব্যাক্তিকে গ্রেফতার করা হবে। বাকি দুজনের খোঁজে তল্লাশি চলছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।