স্টাফ রিপোর্টার, হাওড়া: গীতিকার পুলক বন্দ্যোপাধ্যায়ের হাওড়া সালকিয়ার বাড়িটি যাতে হেরিটেজ ঘোষণা করা যায়, সে বিষয়ে প্রয়োজনে উদ্যোগ গ্রহণ করা হবে। শুক্রবার সন্ধ্যায় হাওড়ায় পুলক বন্দ্যোপাধ্যায়ের স্মরণে এক অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান সমবায় মন্ত্রী অরূপ রায়।

তিনি বলেন, ‘‘প্রয়াত বিশিষ্ট গীতিকার পুলক বন্দ্যোপাধ্যায়ের হাওড়ার বাড়িটি হেরিটেজ হিসেবে ঘোষণা করা হোক, এটা আমরা আন্তরিকভাবে সকলেই চাই। তাঁর মতো স্বনামধন্য ব্যক্তির বাড়ি হেরিটেজ হিসেবে আমরা চাইতেই পারি। পুলকবাবু জীবিত থাকাকালীন এই বাড়িতে মহানায়ক উত্তমকুমার থেকে শুরু করে সঙ্গীতশিল্পী মান্না দে, সকলেই এসেছেন।’’

আরও পড়ুন: পেট্রল কিনলেই ক্যাশব্যাক! দেখুন কীভাবে পাবেন

এখন পুলকবাবুর উত্তরাধিকারী রয়েছেন, তাঁরা আবেদন করলে রাজ্য সরকার হেরিটেজ কমিশনে আবেদন করবেন বলে তিনি জানান৷ তাঁর কথায়, ‘‘এ ব্যাপারে ওঁর জ্যেষ্ঠ পুত্রের সঙ্গেও কথা বলব।’’

পুলক বন্দ্যোপাধ্যায় স্মরণে শুক্রবার সন্ধ্যায় হাওড়ার শরৎ সদনে এক সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সূচনা করেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়। বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, মেয়র রথীন চক্রবর্তী।

আরও পড়ুন: যুবকের যৌন লালসার শিকার ৭০ বছরের বৃদ্ধা

আরোহীর আয়োজনে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন আরতি মুখোপাধ্যায়, শিবাজী চট্টোপাধ্যায়, অরুন্ধতী হোম চৌধুরী, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য সহ অন্যন্য শিল্পীরা। উপস্থিত ছিলেন সংস্থার সভাপতি অয়ন বন্দ্যোপাধ্যায়, সাধারণ সম্পাদক পরেশ মুখোপাধ্যায় প্রমুখ।

আরও পড়ুন: গাড়ির কারণে হতে পারে জেল, দেখুন কী জানাচ্ছে নয়া নির্দেশিকা