পশ্চিমবঙ্গ স্বাস্থ্য পরিষেবাতে কর্মী নিয়গের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মূলত staff nurse grade ii পদে নিয়গের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাহ করা হয়েছে। আগ্রহী এবং জগ্য প্রার্থীদের দ্রুত আবেদন করার জন্য জানানো হচ্ছে। বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। অস্থায়ী চুক্তিতে এই নিয়োগ করা হবে তবে পরবর্তীকালে মেয়াদ বাড়ানো হতে পারে।

পুরুশ এবং মহিলা উভয়েই আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ দিন ২৩.৩.২০২০ শূন্যপদ- ৯৩৩৩ [ female 9040( ur-2537,sc- 2948,st-787,obc-a- 1736,obc-b-317, pwd-715 male- 293 ur -88 sc-96, st-25, obc-a- 45, obc-b-23 pwd-16)

শিক্ষাগত যোগ্যতা- নার্সিং এবং মিড ওয়াইফেরি নিয়ে পড়াশোনা করতে হবে। বা বি এস সি নার্সিং করতে হবে। তারপরে স্বীকৃত নার্সিং স্কুল থেকে সার্টিফিকেট থাকতে হবে। পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে পুরুষ এবং মহিলা নার্স ওয়াইফেরি হিসেবে রেজিস্ট্রেশন করে থাকতে হবে। এছাড়া বাংলা এবং নেপালি বলতে এবং লিখতে জানতে হবে। বয়সসীমা- ১৮-৩৯ বছর

বেতন- ৩৪,১৩৬ প্রতিমাসে নিয়ম অনুসারে তফসিলি জাতি উপজাতি এবং বাকিদের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। প্রার্থীদের সার্টিফিকেট, অভিজ্ঞতা দেখে এবং ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে। বিস্তারিত তথ্য পরে জানিয়ে দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের www. wbhrb.in ওয়েবসাইটে নজর রাখতে হবে বিস্তারিত জানার জন্য। এছাড়া প্রার্থীদের আবেদন ফি বাবদ ২১০ টাকা দিতে হবে। তা অনলাইন বা কার্ডের মাধ্যমেও দেওয়া যাবে। তফসিলি জাতি উপজাতিদের ক্ষেত্রে কোন ফি লাগবে না।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও