কলকাতা: ক্রমেই আতঙ্ক বাড়াচ্ছে মারণ করোনা। গোটা দেশেই একের পর এক স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হচ্ছেন। করোনার বিরুদ্ধে লড়াইয়ে একেবারে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন চিকিৎসক,নার্স-সহ অন্য স্বাস্থ্যকর্মীরা।

জীবনের ঝুঁকি নিয়েও করোনা ভাইরাস প্রতিরোধে লড়াইয়ের ময়দানে দিনরাত এক করে কাজ করছেন তাঁরা। এবার কলকাতার এসএসকেএম হাসপাতালের ইএনটি বিভাগের প্রধান চিকিৎসক নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এসএসকেএমের ইএনটি বিভাগের প্রধান বর্ষীয়ান চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি।

কিছুদিন ধরেই সেপটিসেমিয়ায় আক্রান্ত হয়ে এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। শনিবার রাত থেকে তাঁর জ্বর আসে। রবিবার ওই চিকিৎসকের লালারসের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই রিপোর্ট পজিটিভ এসেছে।

সল্টলেকের আমরি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে ওই চিকিৎসককে। হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে বর্ষীয়ান ওই চিকিৎসককে। এদিকে, প্রবীণ ওই চিকিৎসক করোনা আক্রান্ত হওয়ায় এসএসকেএম হাসপাতালে বাকি চিকিৎসকদের মধ্যেও আতঙ্ক বেড়েছে।

রাজ্যে এখনও পর্যন্ত একশোরও বেশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এমনকী ইতিমধ্যেই নোভেল করোনাভাইরাসের সংক্রমণে রাজ্যের দুই চিকিৎসকের মৃত্যু হয়েছে।

প্রশ্ন অনেক: দ্বিতীয় পর্ব