স্টাফ রিপোর্টার, কলকাতা: বেতন বৃদ্ধির দাবিতে আবারও আন্দোলনে নামলেন রাজ্যের SSK-MSK-Madrasa-AS-এর শিক্ষকরা। পূর্ব পরিকল্পনা মতই তাঁরা বুধবার জমায়েত হন সল্টলেকের করুণাময়ী বাসস্ট্যান্ড সংলগ্ন চত্বরে। তাঁর আগে যান বিকাশ ভবন অভিযানে।

বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে এই অভিযান করেছেন বলে জানান তাঁরা। সূত্রের খবর, সম্মানজনক বেতন বৃদ্ধির দাবি যেমন রয়েছে, তেমনই রয়েছে আরও বিভিন্ন দাবি। সে সব সফল করতেই এই অভিযানে যোগ দেন SSK-MSK-Madrasa-AS এর শিক্ষক-শিক্ষিকারা৷

এদিন সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে দলে দলে ধর্না মঞ্চে যোগ দিতে আসেন প্রায় ৪০,০০০ শিক্ষক-শিক্ষিকা। তাঁদের নেতৃত্ব জানান, প্রায় সাড়ে তিন মাস ধরে অপেক্ষা করেছেন তাঁরা। ভোট মিটলে সমস্যা মিটবে বলে আশ্বাস দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু ভোট মিটতেই সব ভোঁ-ভা। রাজ্যের তহবিলে এখন অর্থের সংকুলান কম। অপেক্ষা করতে হবে আরও বেশ কিছু দিন। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়য়ের এই বক্তব্য শোনার পরই ধর্নায় বসেছেন রাজ্যের SSK-MSK মাদ্রাসা এবং AS-র শিক্ষকরা।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরেরই মার্চ মাসেই এই একই দাবীতে ধর্নায় বসেছিলেন তাঁরা। সল্টলেকেরই বিধান মূর্তির পাদদেশে Y চ্যানেল সংলগ্ন চত্বরে নিজেদের দাবির সমর্থনে আন্দোলনে জমায়েত হয়েছিলেন তাঁরা। সেবারও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এসে বিপ্লবে গর্জে উঠেছিলেন তাঁরা। পরে সরকারি হস্তক্ষেপে আন্দোলন তুলে নেন আন্দোলনকারীরা। কথা ছিল, ভোট শেষ হলে তাঁদের সমস্যার সমাধান করে দেবে সরকার। কিন্তু, কোথায় কি! ভোট মিটতেই দেখা গেল সব ফাঁকা।

তাঁদের আরও বক্তব্য, জানান হয়েছিল তাঁদের জন্য ৩০০ কোটি টাকা অর্থ বরাদ্দ করা হচ্ছে। কিন্তু ভোট মিটতে এখন অন্য কথা বলা হচ্ছে। অন্যদিকে তাঁরা আরও জানান, বামফ্রন্ট সরকার তাঁদের বেতন ধাপে ধাপে বাড়াচ্ছিল। এই সরকার আসার পর এক পয়সাও বাড়েনি তাঁদের বেতন।