কলকাতা- ফের ট্রোলিং-এর শিকার হলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় ও অভিনেত্রী রফিয়াদ রশিদ মিথিলা। ১৪ ফেব্রুয়ারি অর্থাৎ প্রেম দিবসে সৃজিতের সঙ্গে বেশ কিছু ছবি শেয়ার করেছিলেন মিথিলা। আর সেই ছবিতেই নেটিজেনদের আক্রমণের মুখে পড়েন নবদম্পতি। যদিও ট্রোলের যোগ্য জবাব দিয়েছেন সৃজিতও।

গত ৬ ডিসেম্বর চারহাত এক করেছেন সৃজিত ও মিথিলা। বিয়ে ও হানিমুন সেরেই আবার ভৌগোলিক ভাবে অনেকটাই দূরে সৃজিত-মিথিলা। কিন্তু মনের যোগাযোগ যেখানে রয়েছে সেখানে যে কোনও দূরত্বকেই তুড়ি মেরে দেওয়া যায়। আর তাই প্রেম দিবস উপলক্ষে মিথিলা এদিন সৃজিতের সঙ্গে বেশ কিছু ছবি পোস্ট করেন। ছবির ক্যাপশনে সৃজিতেরই ছবি চতুষ্কোণ-এর গান বসন্ত এসে গেছে-র কয়েকটি লাইন তুলে দেন।

অনুরাগীরা নবদম্পতিকে শুভেচ্ছায় ভরিয়ে দেন। কিন্তু নিন্দুকরাও ওই ছবিগুলি ঘিরে একের পরে এক তির্যক মন্তব্য শুরু করেন। বিয়ের আগেও যদিও দুজনকেই ট্রোলিং-এর শিকার হতে হয়েছিল। মিথিলার প্রাক্তন স্বামী তাহসানের প্রসঙ্গ টেনেও আক্রমণ করা হয়।

এক জন কমেন্টে লেখে, তাহসানের মতো হ্যান্ডসাম বয়কে ছেড়ে ওল্ড বয়কে ধরেছে। আর একজন আবার লেখে, ঠিক যেন বাবা ও মেয়ে। তবে এই ধরনের কমেন্টেও যোগ্য জবাব দিতে পিছপা হননি সৃজিত। পরিচালত পাল্টা জবাব দেন, আমি জানি। রোজ আয়না দেখে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদি। বোটক্স আর প্লাস্টিক সার্জারি, দুটোর জন্যই টাকা জমাচ্ছি।

প্রসঙ্গত, ফেসবুকের মাধ্যমেই দুজনের আলাপ হয়েছিল। মেসেঞ্জারে আলাপ। কয়েকদিন কথাবার্তা চলার পরেই ২০১৯-এর জানুয়ারিতে ঢাকায় মিথিলার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সৃজিত। তখনই বিয়ের প্রস্তাব দিয়েছিলেন তিনি। গত ৬ ডিসেম্বর ঘনিষ্ঠ বন্ধুবান্ধব ও আত্মীয়দের উপস্থিতিতে বিয়েটা সেরে ফেলেন সৃজিত ও মিথিলা।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও