কলকাতা: কিছুদিন আগেই বিয়ে হয় সৃজিত মুখোপাধ্যায় ও মিথিলার। বিয়ের পরই বিদেশে উড়ে গিয়েছেন দু’জনে। আসলে জেনিভায় পিএইচডি-র রেজিস্ট্রেশনের জন্য গিয়েছেন মিথিলা। আর সেইসঙ্গে সেরে নিচ্ছেন হানিমুনটাও।

শনিবার সুইজারল্যান্ড থেকে গ্রিসে উড়ে যান নবদম্পতি। মধুচন্দ্রিমা সেখানেই কাটাচ্ছেন তাঁরা। সেখানে তাঁরা আট দিন থাকবেন।

সুইজারল্যান্ডে গিয়ে জেনেভাতেই ছিলেন তাঁরা। কারণ এখানে জেনেভা বিশ্ববিদ্যালয়ে মিথিলার ক্লাস ছিল। সুপারভাইজারের সঙ্গে মিটিং, লেখাপড়া এসব সেরে ফাঁকে যতটুকু সময় পাওয়া গিয়েছে শহরটাকে ঘুরে দেখেছেন তাঁরা।

এবার গ্রীস। আর সেখানে গিয়ে তাঁদের রোমান্টিক মধুচন্দ্রিমার একের পর এক ছবি পোস্ট করে চলেছেন দু’জনে। জানালা দিয়ে সোজা চোখ যাবে নীল সমুদ্রে। হোটেলের এমন ঘরে রয়েছেন তাঁরা। আর সেখান থেকেই দিচ্ছেন একের পর এক ছবি।

কখনও জানালার ধারে বসে আছেন দু’জনে। কখনও আবার হোটেলের ব্যালকনি থেকে সমুদ্র দর্শন। ম্যাজিক্যাল সানসেটও উপভোগ করছেন তাঁরা। সৃজিত একটি ছবি পোস্ট করেছেন, যেখানে দু’জনের পা দেখা যাচ্ছে। আর সামনে খোলা আকাশ। অর্থাৎ, বিছানায় শুয়েই খোলা আকাশ দেখতে পাচ্ছেন হোটেল থেকে। মিথিলার ইনস্টা স্টোরিতেও সেই ছবি দেখা গিয়েছে।

আপাতত একতাই জল্পনা, সৃজিতের পরিচালনায় কী অভিনয় করবেন মিথিলা। যদিও মিথিলা জানিয়েছেন, এখনও পর্যন্ত তেমন কোনও পরিকল্পনা নেই তাঁর।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ