স্টাফ রিপোর্টার, কলকাতা:  আল কায়দার ভিডিওয় নিশানা করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। প্রধানমন্ত্রীর কলকাতা সফরের আগে তাঁর নিরাপত্তা সুনিশ্চিৎ করতে তাই কালঘাম ছুটছে পুলিশের।

সূত্রের খবর, আল কায়দার ভারতীয় শাখায় এই প্রথম মোদীর নাম করে নিশানা করা হল। এই একই জঙ্গি সংগঠন বাংলাদেশি ব্লগার অভিজিৎ রায়কে হত্যার দায় স্বীকার করেছে।

কেন্দ্রীয় সরকারের তরফে কলকাতা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে, প্রধানমন্ত্রীর সফর ঘিরে নিরাপত্তা আরও জোরদার করতে। নিতে হবে চরম সতর্কতা। কেন্দ্রের নির্দেশ পেয়ে লালবাজারে জোর তৎপরতা শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর কনভয় কোন কোন পথে যাবে তা ঠিক করতে বৈঠকে বসেছেন লালবাজারে কর্তারা।

পুলিশ সূত্রে খবর, মোদীর কলকাতা দফরে সম্ভবত বন্ধ থাকতে পারে কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তা। মধ্য ও দক্ষিণ কলকাতায় যেহেতু মোদীর যাওয়ার কথা রয়েছে, তাই সেখানকার রাস্তার উপরেই সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে।

কলকাতা পুলিশের মাথাব্যাথা বাড়িয়েছে কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ। কারণ, মোদীর কলকাতা সফরকালে খেলা রয়েছে ইডেনে। ইডেনের পাশাপাশি নজরুল মঞ্চে সমান সংখ্যক পুলিশ মোতায়েন করা হবে, খবর লালবাজার সূত্রে।  অন্তত ২০ হাজার পুলিশ নামানো হবে রাস্তায়। একেই গত ৩০ এপ্রিলের বনধে পুলিশকর্মীদের দ্বিগুণ কাজ করতে হবে। তাদের আশঙ্কা, শনিবারও তারই পুনরাবৃত্তি হতে চলেছে।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।