কলকাতাঃ  আগামী কয়েক ঘন্টার মধ্যেই ফের বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তাঁর নিরাপত্তা নিয়ে বেশ চিন্তিত প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা স্পেশ্যাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)। কিছুক্ষণের মধ্যেই মথুরাপুর-দমদম লোকসভা কেন্দ্রে প্রচার করতে আসবেন মোদী। আর তাঁর আগেই বাংলায় প্রধানমন্ত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল এসপিজি। জানা গিয়েছে, মথুরাপুরে নরেন্দ্র মোদীর সভার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে রাজ্য পুলিশের ডিজিকে একটি চিঠি লেখা হয়েছে।

উল্লেখ্য, মথুরাপুরে মোদীর সভার কয়েক ঘন্টা আগে সভা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে দুই দলের হেভিওয়েট সদস্যের সভার জেরেই প্রধানমন্ত্রীর সভার নিরাপত্তা ঠিকমতো যাচাই করা সম্ভব নয় বলেই এসপিজির দাবি।

প্রসঙ্গত,মঙ্গলবার রাজ্যে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সেদিন কলকাতার শহিদ মিনার থেকে সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের বাড়ি পর্যন্ত মিছিল করেন। ওই মিছিলকে কেন্দ্র করে ব্যাপক গোলমাল হয়েছিল। প্রশাসনের একটি সূত্রের খবর, ওই গোলমালের জেরেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে চিন্তিত এসপিজি। তাই পশ্চিমবঙ্গের ডিজিকে চিঠি লিখে এ নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজির তরফে। এমনটাই বাংলা এক টেলিভিশনে প্রকাশিত খবরে বলা হয়েছে।