স্টাফ রিপোর্টার , কলকাতা : দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় নেমেছে পারদ। আবহাওয়ার সকালের আপডেট সেই তথ্যই দিয়েছে। হাওয়া অফিস আগেই জানিয়েছিল তিন থেকে পাঁচ ডিগ্রি নামবে পারদ। আকাশের মেঘ কাটবে। ঠিক সেটাই হয়েছে। একেবারে মেঘমুক্ত না হলেও মোটামুটি হালকা রোদ উঠেছে পারদ নেমেছে।

রবিবার বাঁকুড়ার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.১ ডিগ্রি সেলসিয়াস, দিঘায় ১৮.৪ ডিগ্রি সেলসিয়াস, আসানসোলে ১৪.১ ডিগ্রি সেলসিয়াস, হলদিয়া ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস, শ্রীনিকেতনে ১৩.০ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি হয়নি। অন্যান্য জেলাতেই তিন ডিগ্রির বেশি নেমেছে সকালের পারদ। শনিবার সকাল পর্যন্ত শহরে বৃষ্টির পরিমান ২২.৬ মিলিমিটার। দমদমে ৩৬.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে, সল্টলেকে বৃষ্টির পরিমান ২৭.৮ মিলিমিটার। তাপমাত্রা কমেছে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমান সর্বোচ ৯৮ শতাংশ সর্বনিম্ন ৫৯ শতাংশ। দমদমের সর্বনিম্ন তাপমাত্রা ২১.৮ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ২১.৫ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকাল পর্যন্ত বাঁকুড়ায় ১.৫ মিলিমিটার, ব্যরাকপুরে ৫.৬ মিলিমিটার, বর্ধমানে ৩.৪ মিলিমিটার ক্যানিংয়ে ০.২ মিলিমিটার, পানাগড়ে ১.০ মিলিমিটার, কৃষ্ণনগরে ৪.০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শনিবার সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা আসানসোলে ২০.০ ডিগ্রি সেলসিয়াস, বাঁকুড়ায় ২০.৫ ডিগ্রি সেলসিয়াস, ব্যারাকপুরে ২২.১ ডিগ্রি সেলসিয়াস, ক্যানিংয়ে ২৩.০ ডিগ্রি সেলসিয়াস, দিঘা ১৯.০ ডিগ্রি সেলসিয়াস, পুরুলিয়ায় ১৯.০ ডিগ্রি সেলসিয়াস, শ্রীনিকেতন ১৯.৪ ডিগ্রি সেলসিয়াস। ভোর রাত থেকে ঝেঁপে বৃষ্টি হয়েছে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।'প্রশ্ন অনেকে'-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I