কলকাতা: ভারতীয় ক্রিকেটের মসনদে বসলেও টেলিভিশনের পর্দায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের ‘দাদাগিরি’ চলছেই। জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘দাদাগিরি আনলিমিটেড’ সিজন ৮ ইতিমধ্যেই কয়েকমাস অতিক্রান্ত। আর চলতি সিজনে ‘দিন বদলের দাদাগিরি’তে বেশ কিছু উপভোগ্য এপিসোডের সাক্ষী থেকেছেন দর্শকেরা।

রবিবার ‘দাদাগিরি’ সিজন ৮-র আরও একটি রোমাঞ্চকর এপিসোডের সাক্ষী থাকতে চলেছেন বাংলার আমজনতা। ১২ জানুয়ারি জনপ্রিয় রিয়েলিটি শো’র মঞ্চে দাদার সঙ্গে দাদাগিরি করতে দেখা যাবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের একদা সতীর্থ ছয় ক্রিকেটারকে। তাঁদেরকে ভারতীয় দলে সেনাপতি সৌরভের ছয় সেনানী বললেও অত্যুক্তি করা হয় না। দিকপাল ছয় ক্রিকেটারের তালিকায় রয়েছেন বীরেন্দ্র সেহওয়াগ, ভিভিএস লক্ষ্মণ, জাহির খান, হরভজন সিং, মহম্মদ কাইফ। সঙ্গে জাতীয় দলের একমাত্র সক্রিয় ক্রিকেটার হিসেবে রবিবারের এপিসোডে হাজির থাকবেন ফিঙ্গার স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

অশ্বিন বাদে বাকিরা সকলেই যে জাতীয় দলে সৌরভের নেতৃত্বে তাঁদের সুখের সময় কাটিয়েছেন, তা আর বলার অপেক্ষা রাখে না। ২০০১ দেশের মাটিতে টেস্টে স্টিভ ওয়ার অস্ট্রেলিয়ার বিজয় রথ থামিয়ে সিরিজ জয় হোক, কিংবা ২০০২ লর্ডসে ইংল্যান্ডকে হারিয়ে ন্যাটওয়েস্ট ট্রফি জয় অথবা ২০০৩ বিশ্বকাপ ফাইনাল। অশ্বিন বাদে প্রত্যেকেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাতে গড়া স্বপ্নের ভারতীয় দলের এক অবিচ্ছেদ্য অংশ। স্বাভাবিকভাবেই রিয়েলিটি শো’র মঞ্চে প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটারদের দাদাগিরির পাশাপাশি জাতীয় দলে খেলার দিনগুলির বিভিন্ন স্মৃতিচারণায় মেতে উঠবেন লক্ষ্মণ থেকে কাইফরা।

পাশাপাশি আকর্ষণীয় বেশ কিছু রাউন্ড যে উত্তেজক এপিসোডের মাত্রা বাড়িয়ে দেবে কয়েকগুণ, সেটা দিব্যি আঁচ করা যায়। দিনকয়েক আগেই যদিও হয়ে গিয়েছে এপিসোডটির শুটিং পর্ব। এমনকি শুটিং শেষে প্রাক্তন সহোযোদ্ধাদের সঙ্গে ছোটখাটো একটি ফটোসেশন সারেন প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই সভাপতি। তারমধ্যে একটি ছবি নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে পোস্ট করে দাদা লেখেন, ‘দাদাগিরির সেটে দুর্দান্ত একটা দিন কাটল টিমমেটদের সঙ্গে। যাদের সঙ্গে আমি জীবনের সেরা সময়গুলো কাটিয়ে এসেছি।’

সৌরভের এই পোস্ট উত্তেজনা বাড়িয়ে দিয়েছে আরও কয়েকগুণ। আর মাত্র কয়েকঘন্টার অপেক্ষা, তারপরেই দাদাগিরির মঞ্চে দাদার সঙ্গে প্রাক্তন সতীর্থদের দাদাগিরির যাবতীয় খুঁটিনাটির স্বাদ পাবেন দর্শকরা। তাই ১২ জানুয়ারি রাত ৯টা ৩০মিনিটে জি বাংলার পর্দায় চোখ রাখতেই হবে দর্শকদের।