কলকাতা: রাজনীতিতে কখনও সক্রিয়ভাবে দেখা না গেলেও সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বারবার তীব্র হয়েছে জল্পনা। এবার ফের এক প্রশ্নের উত্তর দিতে গিয়ে জল্পনা বাড়ালেন তিনি।

একটি সংবাদমাধ্যমের সঙ্গে স্বাক্ষাৎকারে স্পষ্ট করে না হলেও কিছুটা জল্পনা জিইয়ে রাখলেন প্রাক্তন ভারত অধিনায়ক। কোভিড পরিস্থিতিতে আইপিএল সহ আরও নানান ইস্যুতে সাংবাদিক প্রশ্ন করছিলেন ক্যালকাটার প্রিন্সকে। এসময়ই সাংবাদিক সৌরভকে প্রশ্ন করেন, তাঁর ভবিষ্যৎ রাজনৈতিক কেরিয়ার নিয়ে। উত্তরে সটান সেই প্রশ্ন ‘মহারাজ’ এড়িয়ে গেলেও জল্পনা কিন্তু রয়েই গেল। কারণ মহারাজ যেমন সাংবাদিককে ‘হ্যাঁ’ বলেননি, তেমন নাও জানাননি। বরং তিনি বলেছেন, “আমি কি করব, সেটা পরে দেখা যাবে।”

অনেকেই বলছেন, সৌরভ গঙ্গোপাধ্যায় চিরকালই স্পষ্ট বক্তা। সেক্ষেত্রে যেভাবে সৌরভ উত্তর দিলেন তাতে অনেকেই বলছেন জল্পনা জিইয়ে রাখলেন সৌরভ গাঙ্গুলি।

চলতি মাসের শুরুতে পশ্চিমবঙ্গ সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নাম ধরে প্রশ্ন করা হয়েছিল যে সৌরভ এবং শুভেন্দু অধিকারী বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে চলেছেন কিনা। তাতে অমিত শাহ জানিয়েছিলেন, সেই তালিকা অনেক লম্বা। তাতেও বেড়েছিল জল্পনা।

অন্যদিকে সৌরভ কিন্তু নিজে মুখে কখনই বলেননি রাজনীতিতে যোগ দেওয়ার কথা। কিন্তু বিগত কয়েক মাসের ঘটনাবলীতে চড়েছে জল্পনার পারদ। এখন দেখার ভবিষ্যতে আদৌ রাজনীতির ময়দানে নামবেন কি মহারাজ? নাকি নিজেকে রাখবেন খেলার জগতের মধ্যেই ? জল্পনা তো ছিল, আছে আর থাকবেও।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।