হাওড়াঃ  করোনা পরিস্থিতিতে ইতিমধ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে রামকৃষ্ণ মঠ ও মিশন। ইতিমধ্যেই মিশনের বিভিন্ন শাখা কেন্দ্র থেকে আর্ত মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণকার্য শুরু হয়েছে। রামকৃষ্ণ মিশনের এই ত্রাণকার্যে এবার সহায়তার হাত বাড়িয়ে দিলেন বিসিসিআইয়ের সভাপতি বাংলার আইকন তথা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

বুধবার দুপুরে তিনি হাওড়ার বেলুড় মঠে আসেন। ব্যক্তিগত উদ্যোগে এদিন মঠের হাতে প্রায় ২ হাজার কেজি চাল তুলে দেন সৌরভ। আরও চাল তিনি আর্ত মানুষের হাতে তুলে দেবেন বলেও এদিন সৌরভ জানিয়েছেন। এদিন সাংবাদিকদের তিনি জানান, এটা সম্পূর্ণভাবে ব্যক্তিগত উদ্যোগ। শুধু অর্থ দিয়ে নয়, এই ভয়াবহ পরিস্থিতিতে যারা বিভিন্নভাবে এগিয়ে আসছেন তাদেরও সকলকে ধন্যবাদ দিয়েছেন বাংলার মহারাজ। আরও দরকার পড়লে তিনি আরও সহায়তা করবেন বলেও জানিয়েছেন।

সৌরভ বলেন, এই লকডাউন পিরিয়ডে সকলের আরও সতর্ক থাকা উচিত। তিনি বলেন, করোনার মতো এরকম বিপর্যয় এর আগে তিনি কখনও দেখেননি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন, এবারই প্রথম নয়, ১৯৯৬ সাল থেকেই তিনি এ ধরণের কাজে সামিল হয়েছেন।

বেলুড় মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজ জানান, সৌরভ গতকাল তার সঙ্গে যোগাযোগ করেন এবং চাল দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। তিনি সানন্দে রাজি হন। চালের পরিমাণ কতো সেটা বড় কথা নয়, মনের ইচ্ছাটাই বড় জিনিস। সৌরভ গঙ্গোপাধ্যায়কে সারা বিশ্বের মানুষ চেনেন। তার মতো একজন ব্যক্তিত্ব বেলুড় মঠের পাশে এসে দাঁড়িয়ে ত্রাণকার্যে সাহায্য করছেন এটা তাদের কাছে খুবই গৌরবের বিষয়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই দান তারা সাদরে গ্রহণ করছেন।