কলকাতা- ২০২১ সালে বিধানসভা ভোটে মমতা সরকারকে উৎখাত করতে দলবদ্ধভাবে কাজ করার বার্তা দিলেন সাংসদ তথা বিজেপি নেতা সৌমিত্র খাঁ।

বিজেপির মধ্যে দলীয় কোন্দল আর ক্ষমতা পাওয়া নিয়ে দলের মধ্যেই অসন্তোষের সৃষ্টি হচ্ছে এই নিয়ে বহুবার মুখ খোলেন একাধিক বিজেপি নেতারা। এবারে মুখ খুললেন বিজেপি নেতা সৌমিত্র খাঁও। শনিবার ফেসবুক লাইভে এসে দলীয় কর্মীদের বার্তা দেওয়ার পাশাপাশি তৃণমূল সরকারকে হঠাতে কংগ্রেস এবং সিপিএমের নেতাদেরও পাশে আসার জন্য আহ্বান জানান তিনি।

এ দিন ফেসবুক লাইভের মাধ্যমে তিনি বলেন, ‘আমাদের এখন একটাই লক্ষ্য ২০২১ সালে মমতার সরকারকে সরিয়ে রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠা করা। আপনারা সভাপতি বা মণ্ডল সভাপতি কে হবেন তা নিয়ে প্রতিযোগিতা না করে একটাই লক্ষ্য স্থির করুন। মমতার সরকারকে কীভাবে হঠানো যায়।’

Politic a nutan kare larai karte habe.

Saumitra Khan MP यांनी वर पोस्ट केले शनिवार, ३० नोव्हेंबर, २०१९

এরপরেই গ্রামে গঞ্জের সিপিএম-কংগ্রেস পাশে দাঁড়াবার জন্যেও আবেদন জানান তিনি। সিপিএম-কংগ্রেসকে সমস্ত ব্যবধান ভুলে এককাট্টা লড়াইয়ের ডাক দেন তিনি।
তিনি বলেন, ‘গ্রামে-গঞ্জে আমার সিপিএম কংগ্রেস নেতা-ভাইরা। আমি জানি, আপনারাও জানেন তৃণমূলকে আপনারা একা সরাতে পারবেন না। তাই বলছি আমাদের সঙ্গে আসুন। একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এই সরকারকে ২০২১ এই উৎখাত করব।’

সৌমিত্র খাঁ-এর এমন বক্তব্যকে বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। এমনিতেই কিছুদিন আগেই তিনটি বিধানসভা কেন্দ্রের তিনটিতেই সম্পূর্ণ পরাস্ত হয়ে ব্যাকফুটে বিজেপি। ২০২১ সালে বিধানসভা ভোটের আগে এই ফল গেরুয়া শিবিরের কর্মীদের বেশ দমিয়ে দিয়েছে বলে মনে করছেন রাজনীতিবিদরা। হারের কারণ খুঁজতে শনিবারেই মুরলীধর সেন লেনে বিজেপির রাজ্য সদর দফতরে বৈঠকে বসেছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং অন্যান্য বিজেপি নেতৃত্বরা।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও