বাঁকুড়া:  ফের একবার মুখ্যমন্ত্রী ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন তৃণমূলের প্রাক্তন সাংসদ সৌমিত্র খাঁ। আজ বুধবার একটি ভিডিও বার্তা দেন সৌমিত্র। সেখানে একদিকে কোতুলপুরের তৃণমূলের ব্লক সভাপতির বিজেপির যোগের বিষয়ে তথ্য ফাঁস করেছেন অন্যদিকে নজিরবিহীনভাবে অভিষেককে আক্রমণ করেছেন তিনি। ইতিমধ্যে সৌমিত্র খাঁয়ের এই ভিডিও ঘিরে উত্তাল রাজ্য-রাজনীতি।

ওই ভিডিও বার্তায় তৃণমূল যুব সভাপতি অভিষেকের নাম না করে তাঁকে ‘হরিদাস ভাইপো’ সম্বোধন করেন প্রথমেই। এরপরেই একের পর এক বিস্ফোরক মন্তব্য করতে থাকেন সৌমিত্র। তিনি বলেন, ‘বিবাহিত যে কোন পুরুষের উচিৎ তার স্ত্রীকে খুশি করা। আমিও তাই করেছি। হরিদাস ভাইপোর মতো বৌকে বাইরে সোনা পাচার করতে পাঠাইনি’। এরপরেও সৌমিত্র খাঁ এর সংযোজন আমি যে কোন পরিবারের মহিলাকে সম্মান দেওয়া আমার কর্তব্য। তাঁর এই মন্তব্য ঘিরে ইতিমধ্যে বিতর্ক তৈরি হয়েছে।

ফাইল ছবি।

উল্লেখ্য, সম্প্রতি দলের বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী শ্যামল সাঁতরার নির্বাচনী জনসভায় এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় সৌমিত্র খাঁকে আক্রমণ করেছিলেন। অভিষেকের মন্তব্য ছিল, একজন জনপ্রতিনিধি হয়েও কোন উন্নয়নমূলক কাজ না করে ‘বালি আর বৌ নিয়ে পড়ে থাকেন’। এদিন অডিও বার্তায় এভাবেই পালটা আক্রমণ করলেন বিষ্ণুপুর লোকসভা বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ।

ওই ভিডিও বার্তায় সৌমিত্র খাঁ দাবী করছেন, কোতুলপুরের তৃণমূলের ব্লক সভাপতি বিজেপিতে যোগ দিতে চেয়ে তার সঙ্গে যোগাযোগ করেছেন। বিজেপি প্রার্থীর দাবী, উনি বলেছেন, ‘দাদা, দলটা তো বেশী দিন থাকবে না, একটু জায়গা দেখে রাখবেন’। ব্লক এমনকি সিহড়ের এক অঞ্চল সভাপতিও বিজেপিতে যোগ দিতে চাইছেন। কিন্তু ওই অঞ্চল সভাপতিকে দলে নেওয়া হবে কিনা এখনো সিদ্ধান্ত হয়নি বলেই জানিয়েছেন সৌমিত্র খাঁ। যদিও তাঁর সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন তৃণমূল ব্লক সভাপতি।