তিমিরকান্তি পতি (বাঁকুড়া): সংবাদমাধ্যমের প্রতিনিধিদের কাছে আসা বাঁকুড়ার বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের ‘বিদায়ী’ তৃণমূল সাংসদ’ ও এবারের ওই কেন্দ্রে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ এর বিস্ফোরক ভিডিও ঘিরে উত্তাল জেলা রাজনীতি।

ওই ভিডিওতে তৃণমূলত্যাগী সাংসদ সৌমিত্র খাঁ দাবী করছেন, কোতুলপুরের তৃণমূলের ব্লক সভাপতি বিজেপিতে যোগ দিতে চেয়ে তার সঙ্গে যোগাযোগ করেছেন। বিজেপি প্রার্থীর দাবী, উনি বলেছেন, ‘দাদা, দলটা তো বেশী দিন থাকবে না, একটু জায়গা দেখে রাখবেন’। ব্লক এমনকি সিহড়ের এক অঞ্চল সভাপতিও বিজেপিতে যোগ দিতে চাইছেন। কিন্তু ওই অঞ্চল সভাপতিকে দলে নেওয়া হবে কিনা এখনো সিদ্ধান্ত হয়নি বলেই জানিয়েছেন সৌমিত্র খাঁ।

একই সঙ্গে ওই বিস্ফোরক ভিডিও কোতুলপুর তৃণমূল ব্লক সভাপতি প্রবীর গরাইয়ের নাম না করে বলেন, গোপীনাথপুর, সিহড় এলাকার যুবকদের উনি নিজের স্বার্থে ব্যবহার করছেন। ‘টাকা পয়সা লুঠ’ করে বেড়াচ্ছেন বলেও তার দাবী।

সৌমিত্র খাঁ এর ভিডিও বার্তার কড়া জবাব দিয়েছেন কোতুলপুর ব্লক তৃণমূল সভাপতি প্রবীর গরাই। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘ওর মাথা খারাপ হয়ে গেছে। গত পাঁচ বছরের কার্যকলাপই তার প্রমাণ দিচ্ছে বলে দাবি তাঁর। একই সঙ্গে তিনি আরও বলেন, এক জন সাধারণ মানুষও বুঝবে রাজ্যে ক্ষমতাসীন দলের একজন সাংসদ মাথা খারাপ না হলে কি বিজেপিতে কখনও যোগ দেয়! তার বিজেপি যোগ দেওয়া প্রসঙ্গে প্রবীর গরাই আরও বলেন, একথা সারা রাজ্যের কোন মানুষ বিশ্বাস করবে না। ‘ছাগলে কিনা খায়, পাগলে কিনা বলে। কিছু দিন পর দেখবেন সৌমিত্র খাঁ গায়ে কাদা মেখে ঘুরছেন’ বলেও এদিন তিনি দাবী করেন।