Sony cyber shot ক্যামেরার কথা সবাই জানেন। একটা সময়ে জনপ্রিয় এই ক্যামেরা সবার পছন্দের তালিকার মধ্যে ছিল। অল্প দিনের মধ্যে এই ডিভাইস যেভাবে খ্যাতির শীর্ষে পৌঁছেছিল তা সকলে জানেন। যখন স্মার্টফোনের প্রচলন খুব বেশি একটা শুরু হয়নি, তখন শৌখিন মানুষরা ছবি তোলার জন্য বেছে নিতেন Sony cyber shot ক্যামেরা।

এবার এই Cyber shot ক্যামেরা মিলবে সনির নতুন ফোনে। Sony সম্প্রতি ঘোষণা করেছে সাইবার ক্যামেরা ফিচার সমৃদ্ধ ফোন বাজারে আনার। এই ফোনটির মডেল এক্সপেরিয়া সাইবার শট। ফোনটিতে থাকছে ৪ জিবি র‌্যাম এবং কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। এতে অক্টাকোর চিপসেট ব্যবহার করা হয়েছে। Sony’র নতুন এই ফ্লাগশিপ ডিভাইস ডিভাইসটির ক্যামেরাকে প্রাধান্য দেওয়া হয়েছে। স্টোরেজের জন্য ফোনটিতে ৫১২ জিবি রম ব্যবহার করা হয়েছে। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

ছবির জন্য ফোনটিতে আছে দুইটি ২৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। Sony experia cyber shot ফোনটিতে ৫.৮ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ব্যাকআপের জন্য এতে আছে ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ২০১৮ সালের জানুয়ারি মাসে ফোনটি বাজারে আসবে। এর প্রত্যাশিত দাম করা হয়েছে ৫১৫ ডলার।