মুম্বই: লকডাউনে পরিযায়ী শ্রমিকদের মসিহার ভূমিকা পালন করছেন অভিনেতা সোনু সুদ। লকডাউনের জন্য আটকে পড়া শ্রমিকদের ঘরে ফেরার ব্যবস্থা করেছেন তিনি। এছাড়াও তাঁর সঙ্গে যোগাযোগ করার জন্য টোল ফ্রি নম্বরও দিয়েছেন সোনু।

টোল ফ্রি নম্বর প্রকাশ করার পর থেকে একের পর এক মেসেজ আসছে পরিযায়ী শ্রমিকদের থেকে। তবে তা ছাড়াও সোনুর ভক্তরাও বেশ কিছু মজার মজার অনুরোধ করে পাঠাচ্ছেন তাঁকে। আর সমস্ত মেসেজ দেখতে রীতিমতো হিমশিম খাচ্ছেন সোনু সুদ। সোনুর এক ভক্ত জানিয়েছেন আড়াই মাস ধরে তিনি কোনও বিউটি পার্লারে যেতে পারেননি। তাই তাঁকে কোনও একটা বিউটি পার্লারে পৌঁছে দেওয়ার অনুরোধ করেছেন তিনি।

সোনুর সেই ভক্ত টুইট করেছেন, গত আড়াই মাস ধরে পার্লারে যেতে পারিনি। সোনু সুদ প্লিজ সাহায্য করুন, আমায় পার্লারে পৌঁছে দিন। এর উত্তরে সোনু যা বলেছেন, তাও সাড়া ফেলেছে নেটিজেনদের মধ্যে। সোনু টুইট করেছেন, সেলুন গিয়ে কী করবেন! সেলুনের লোকজনকে তো আমি গ্রামে ছেড়ে এলাম। ওঁদের পিছন পিছন গ্রামে যেতে চাও তো বলো। সোনুর এই উত্তর সঙ্গে সঙ্গে ভাইরাল হয়।

প্রসঙ্গত, মহারাষ্ট্র থেকে বাসের ব্যবস্থা করে পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পাঠিয়েছেন অভিনেতা। অনেকটা পথ যাতায়াতের জন্য তাঁদের খাওয়া-দাওয়ার ব্যবস্থা করেছেন তিনি। সবচেয়ে বড় কথা বাড়িতে বসে নয়, রাস্তায় নেমে নিজে হাতে সবটা করেছেন অভিনেতা। শুধু মহারাষ্ট্রের নয়। অন্যান্য রাজ্যের জন্য তিনি কাজ করছেন বলে জানিয়েছেন। আর এইজন্যই সোনুকে রীতিমত মসিহার রূপে দেখছে সাধারণ মানুষ। কারণ শুধুমাত্র নিজের দায়িত্বে ১২ হাজার পরিযায়ী শ্রমিককে ঘরে ফিরিয়েছেন পর্দার এই খলনায়ক। অনেকে আবার বাড়ি ফেরার জন্য সোশ্যাল মিডিয়ায় তাঁর সঙ্গে যোগাযোগ করছেন।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ