নয়াদিল্লি: বিধানসভা নির্বাচন আসন্ন হরিয়ানায়। তাঁর আগেই নিজের নির্বাচনী প্রচার বাতিল করলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী। এই অনুষ্ঠানের কিছু ঘন্টা আগেই তিনি এই প্রচারসভা বাতিল করেন। তাঁর জায়গা নিতে সেখানে যাচ্ছেন সোনিয়া-পুত্র এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

শুক্রবার এই সভাটি হরিয়ানার মহেন্দরগড়ে রাহুল গান্ধী পরিচালনা করবেন বলেই খবর পাওয়া গিয়েছে। এই সিদ্ধান্তের নেপথ্যে স্পষ্ট কোন কারণ জানানো হয়নি, হরিয়ানা কংগ্রেস ট্যুইট করে জানিয়েছে, “রাহুল গান্ধী মহেন্দ্রনগরের জনসভায় ২টো নাগাদ আজ বক্তব্য রাখবেন। সোনিয়া গান্ধী জনসভায় জরুরী কারণে উপস্থিত থাকতে পারছেন না।”

আগে, হরিয়ানা কংগ্রেসের ঘোষণা অনুযায়ী, শুক্রবার সোনিয়া গান্ধীর এই জনসভাটিতে উপস্থিত থাকার কথা ছিল। তবে সেই দুটি ট্যুইটই মুছে ফেলা হয় হরিয়ানা কংগ্রেসের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে।

হরিয়ানার মহেন্দরগড়েই সোনিয়া গান্ধীর প্রথম জনসভা করার কথা ছিল। অগস্টে তিনি কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন। সোনিয়া গান্ধী এদিন কংগ্রেসের প্রার্থী রাও দান সিংয়ের হয়ে প্রচার করা করতে আসার কথা ছিল।