মুম্বই: করোনা টেস্ট পজিটিভ ধরা পড়েছে বলিউডের ‘বেবি ডল’ খ্যাত জনপ্রিয় গায়িকা কনিকা কাপুরের। আর তারপর থেকেই আতঙ্কে রয়েছে লখনউ। দায়িত্ববোধহীনতার জন্য কণিকার বিরুদ্ধে এফআইআরও দায়ের হয়েছে। এবার সেই কণিকার সমর্থনে কথা বললেন সোনম কাপুর।

সোনম একটি টুইট করেন, বন্ধুরা কণিকা কাপুর দস ৯ মার্চ ফিরেছে। তখনও ভারত আইসোলেশন শুরু করেনি। তখন সবাই হোলি খেলছিল।

ফ্লু এর উপসর্গ দেখার পরই টেস্ট করা হয় এবং জানা যায় তার শরীরে রয়েছে কোভিড ১৯ এর উপস্থিতি। কনিকা নিজেও ইনস্টাগ্রামে পোস্ট করে জানিয়েছেন। কনিকা ইনস্টাগ্রামে লিখেছেন, “বিগত চার দিন ধরে ফ্লু এর উপসর্গ আমি দেখতে পাচ্ছিলাম। এরপরে আমি পরীক্ষা করায় এবং দেখা যায় আমার শরীরে পজেটিভ কোঢভিড ১৯ আছে। আমি এবং আমার পরিবার এখন সম্পূর্ণ কোয়ারেন্টাইন এ রয়েছি।

প্রসঙ্গত, ১০ দিন আগে বিদেশ থেকে ফিরে ছিলেন কণিকা। কিন্তু কিন্তু উপসর্গ শুরু হয় মাত্র চারদিন আগে থেকে। কনিকা বলছেন, “আমি দশ দিন আগে ফিরি। তখন এয়ারপোর্টে স্ক্যানিংয়ের মাধ্যমে পরীক্ষা করা হয় এবং আমি বাড়ি চলে আসি। কিন্তু বিগত চার দিন ধরে আমি ফ্লু এর উপসর্গ লক্ষ্য করছিলাম। এরপরে পরীক্ষার মাধ্যমে জানা যায় আমার শরীরে পজিটিভ কোভিড ১৯ রয়েছে। এইরকম অবস্থায় আমি বলবো সবাইকে সেলফ আইসোলেশনে থাকতে এবং কোনও রকমের উপসর্গ দেখা গেলেই তা পরীক্ষা করতে।

কণিকা আরও বলছেন আমি ঠিক আছি, সামান্য জ্বর রয়েছে। আমাদের এখন দায়িত্বশীল নাগরিকের মতো পদক্ষেপ করতে হবে এবং চারপাশের সকলের ব্যাপারে ভাবতে হবে। আমরা আতঙ্কিত না হয়ে এর থেকে বাঁচতে পারি যদি আমরা আমাদের স্থানীয় প্রশাসন এবং সরকারের পরামর্শ মেনে চলি।”

বেবি ডল খ্যাত এই গায়িকা কিছুদিন আগেই লন্ডন থেকে ফেরেন। কিন্তু তার পরে কোয়ারেন্টাইনে যাননি কণিকা। এর পরে এক পাঁচতারা হোটেলের পার্টিতে উপস্থিত ছিলেন ছিলেন তিনি।তাঁর শরীরে কোভিড ১৯ পাওয়া যাওয়ার পরেই তাঁর পরিবারকেও কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

উল্লেখ্য. লখনউ-এর লাতুস রেড ব্রাঞ্চের ব্যাঙ্ক অফ বরোদার প্রধান আধিকারিক মনোজ কুমার দু’দিন আগে কনিকা কাপুরের সঙ্গে দেখা করতে তাঁর বাড়ি গিয়েছিলেন। সেখানে কমপক্ষে ৩০ মিনিট ছিলেন তিনি। আর এর জেরেই ছড়িয়েছে আতঙ্ক। কর্মীদের আশঙ্কা, যেহেতু তাদের ব্রাঞ্চ হেড একজন করোনা আক্রানের সঙ্গে দেখা করেছিলেন এবং সেখানে বেশ কিছু সময় কাটিয়েছেন, তাই তাঁর মাধ্যমে কর্মীদের শরীরেও ঢুকে যেতে পারে এই মারণ ভাইরাস।

Proshno Onek II First Episode II Kolorob TV