মুম্বই: এই মুহূর্তে বিতর্কে শিরোনামে অভিনেত্রী কঙ্গনা রানাউত। সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর থেকে তিনি ময়দানে নেমে পড়েছেন। একের পর এক বলিউড শিল্পীদের নিশানা করছেন তিনি। তার নিশানায় রয়েছে মহারাষ্ট্র সরকারও। স্বরা ভাস্কর, তাপসী পান্নু, অনুরাগ কাশ্যপ সহ বহু মানুষের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়েছেন কঙ্গনা। এবার বলিউডের রিভলভার রানিকে একহাত নিলেন গায়িকা সোনা মহাপাত্র।

সোনার দাবি, একটি দুর্ভাগ্যজনক মৃত্যুকে হাতিয়ার করে কঙ্গনা নিজের সুবিধা দেখছেন। এই বিষয়টিকে চূড়ান্ত নিন্দা করেছেন সোনা মহাপাত্র। ২০১৭ সালেও সোনা ও কঙ্গনার মধ্যে কিছু সমস্যা হয়েছিল। সেই সময় এক নারীবাদী কঙ্গনার সমর্থনে কথা বলে সোনার উদ্দেশে ফেসবুকে একটি ওপেন লেটার লেখেন। তিনি কঙ্গনাকে নারীবাদ এর অন্যতম মুখ হিসেবে দাবি করেছিলেন।

সেই ওপেন লেটার টুইটারে শেয়ার করে সোনা মহাপাত্র সম্প্রতি একটি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখছেন, “কঙ্গনার মুখ থেকে নারীবিরোধী এতগুলো কথা শোনার পর তিনি ফেমিনিস্ট স্কলার এই বিষয়টি মানতে আমার অসুবিধা হচ্ছে। ২০১৭-য় আমি বিরোধিতা করেছিলাম বলে আমাকে ঘৃণা করা হয়েছিল। আমি আমার শব্দচয়নের জন্য গর্ববোধ করছি না। কিন্তু আমি বহুদিন আগেই এবিষয়টি টের পেয়েছিলাম।”

এরপরে আরো একটি টুইট করে সোনা মহাপাত্র লিখেছেন, “কঙ্গনা অন্য মহিলাদের সস্তার কপি, মাফিয়া বিম্বো, গোল্ড ডিগার, সফট পর্ন স্টার ইত্যাদি বলে সম্বোধন করছেন। একজনের মৃত্যুকে হাতিয়ার করে নিজে মহান হওয়ার চেষ্টা সবচেয়ে ঘৃণ্য এবং সুযোগসন্ধানী কাজ। এটি করে কখনো নীতিবোধ বা হিন্দু ধর্মের সংস্কৃতির ধ্বজাধারী হওয়া যায় না। বরং সবচেয়ে খারাপ দিকটাই প্রকাশ্যে আসে। “

বিগত কয়েক দিন ধরে খবরের শিরোনামে রয়েছেন কঙ্গনা রানাউত। তার মতামতের বিরোধিতা করা জয়া বচ্চনকেও আক্রমণ করেছেন তিনি। এরপরে অভিনেত্রী উর্মিলা মাতন্ডকরকে সফট পর্ন তারকা হিসেবে সম্বোধন করেন কঙ্গনা।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।