মুম্বই: বলিউড ইন্ডাস্ট্রিতে যখনই কোন তারকার ভাইবোন অভিনেতা হিসাবে পা রেখেছে স্বাভাবিক ভাবেই সেই সকল নব তারকার উপর সকলেরই অনেক বেশি প্রত্যাশা থাকে। তাদের মধ্যে কেউ কেউ নিজের অভিনয় দক্ষতা এবং শিল্প দক্ষতার দ্বারা সেই প্রত্যাশা পূরণ করতে সফল হয় আবার কেউ হারিয়ে যায় এই ইন্ডাস্টি থেকে। এমনই কয়েজন তারকা নিয়ে জানবো যারা তাদের ভাই কিংবা বোনের হাত ধরে এই ইন্ডাস্টিতে পা দিয়েছেন।

১. লব সিনহা- সোনাক্ষি সিনহার ভাই লব সিনহা বলিউডে তার ডেবিউ করেছেন ২০১০ এ রাজ কনওয়ার পরিচালিত ‘সাদিয়া’ ছবি দিয়ে। এই ছবিতে রেখা, হেমা মালিনী, ঋষি কাপুর ছিলেন। লবের উল্টো দিকে ছিলেন ফেরিনা ওয়াজের। প্রথম ছবি হিট না হলেও সম্পূর্ণ নেতিবাচক পর্যালোচনা এনে দেয়নি অভিনেতার। ২০১৮ এ ‘পলটন’ ছবিতে দেখা গেছে লবকে। তবে তার দ্বিতীয় ছবিটিতেও নিজের ছাপ রাখতে ফেলতে পারেনি লব। এরপর অভিনয়ের বাইরে গিয়ে রাজনীতিতে প্রবেশ করেন অভিনেতা। ২০২০ সালের বিধানসভা ভোটে বিহার থেকে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু বিজয়ী হননি।

২. অপারশক্তি খুরানা- আয়ুষ্মান খুরানার ভাই অপারশক্তি তার বলিউড যাত্রা শুরু করেন ২০১৬ সালে ‘দঙ্গাল’ ছবির হাত ধরে। তারপর থেকেই বলিউডে তার কেরিয়ারের অনেক হয়েছে। ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’, ‘স্ত্রী’, ‘লুকা ছুপি’, ‘পতি পত্নী অর ওহ’, ‘রাজমা চাওয়াল’ ছবিগুলিতে নিজের অভিনয় দক্ষতা ফুটিয়ে তুলে দর্শকদের মন জয় করেছেন। তার পরবর্তী ছবি ‘সাতরাম রমণী’ শিগ্রহী মুক্তি পেতে চলেছে। এই স্বল্প সময়ে অভিনয় দক্ষতার দ্বারা অপারশক্তি নিজেকে বলিউডের একজন উঠতি তারকা হিসাবে প্রমাণ করেছেন।একটি ইনটারভিউতে তিনি জানিয়েছেন, একজন অভিনেতা হিসাবে তিনি পরিচিত পেতে চান, হিরো হিসাবে নয়।

৩. হর্ষবর্ধন কাপুর- সোনাম কাপুরের ভাই হর্ষবর্ধন এখনও অবধি তিনটি ছবিতে কাজ করেছেন। ‘মিরজ্যা’(২০১৬), ‘ভাবেশ যশি সুপারহিরো’(২০১৮), ‘AK v/s AK(2020) এই তিনটি ছবির মধ্যে প্রথম দুটি একেবারেই ফ্লপ করেছিল। তবে AK v/s AK তে তার অভিনয় কিছুটা হলেও দর্শকদের দৃষ্টি আকর্ষণ করতে পেরেছে।

৪. সানি কৌশল- বলিউড হার্টথ্রব ভিকি কৌশলের ভাই সানির বলিউড ডেবিউ ছবি ‘সানসাইন মিউজিক টুরস এন্ড ট্রাভেলস’(২০১৬) ছিল একেবারেই ফ্লপ। তবে তিনি ওটিটি সিরিজে কাজ করেছেন। যেমন চুকিয়াগিরি, দ্য ফরগটন আর্মি- আজাদি কে লিয়ে। তবে সম্প্রতি কিছু সিনেমায় কাজ করার কথা রয়েছে তার।

৫. আনন্দ দেবরাকান্দা- বিজয় দেবরাকান্দা ইতিমধ্যে দক্ষিনী ছবিতে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে ‘অর্জুন রেড্ডি’, ‘ডিয়ার কমরেড’, ‘গীতা গবিন্দম’ এই ছবিগুলির দ্বারা। তার ভাই আনন্দ দেবরাকান্দা ২০১৯ এ তেলেগু ছবিতে ডেবিউ করে কে আর ভি পরিচালিত ‘দোরাসনি’ দিয়ে। এই ছবিতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়েছিল৷

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.