মুম্বই: লঞ্চ করার পর থেকেই ভারতে দ্রুত জনপ্রিয়তা পেয়েছে এই ফটো শেয়ারিং অ্যাপ। গত বছরে ভারতে আসার পরে এখনও পর্যন্ত হিন্দি, মারাঠি গুজরাটি এবং পঞ্জাবিতে ব্যবহার করা যেত এই অ্যাপ। কিন্তু এবার আরো পাঁচটি ভাষা যোগ হল এই অ্যাপলিকেশনে৷

ওই সংস্থার তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে এতদিন কেবলমাত্র চারটি ভাষা ব্যবহার করতে পারতেন ইউজাররা। কিন্তু এবার থেকে আরও পাঁচটি ভাষাতে ব্যবহার করা যাবে এই অ্যাপ। অর্থাৎ মত ৯ টি ভাষাতে এই নয়া অ্যাপ ব্যবহার করতে পারবে মানুষেরা। বাংলা, কন্নড়, মালায়ালাম, তামিল ও তেলেগু ভাষা যোগ হয়েছে নতুন করে।

এই সংস্থার এক কর্তা জানিয়েছেন ভারতে থাকা বিভিন্ন ভাষাভাষী মানুষের জন্য তারা গবেষণা করছেন প্রতিনিয়ত। কীভাবে নতুন ফিচার এনে তার সাহায্যে দেশের সংস্কৃতিকে আরও ভালো করে ফুটিয়ে তোলা যায় তা নিয়ে প্রতিনিয়ত আলোচনা করা হয় বলেও জানিয়েছেন তিনি। বিগত এক বছর ধরে ভারতে এই অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা ক্রমে বৃদ্ধি পেয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে ইভান স্পিজেল, ববি মারফি, র‍্যাগি ব্রাউন তিনজন যৌথভাবে এই অ্যাপ তৈরি করেছিলেন। বর্তমানে সারা বিশ্বে ২১৮ কোটি ব্যবহারকারী রয়েছে। গত বছর ভারতে পা রাখার পরে মুম্বইতে প্রথম অফিস তৈরি করেছিল। তারপর থেকেই এই দেশের বাজারের দিকে ক্রমাগত নজর রেখে চলেছে তারা। যার ফলে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠেছে এই অ্যাপ।