হায়দ্রাবাদ: দেশে রয়েছেন বিদেশের অতিথিরা আর সেই সময় দিল্লি রণক্ষেত্র। এই ঘটনায় সোমবার দিল্লির প্রাক্তন বিধায়ককে দুষলেন অল-ঈণ্ডীয়া-মজলিশ-এ-ইত্তেহাদুল নেতা আসাদুদ্দিন ওয়েইসি পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’কেও তোপ দেগেছেন মুসলিম দলের এই নেতা।

নাগরিকত্ব আইন, এনআরসি এবং এনপিআর বিরোধী এক অনুষ্ঠানে যোগদান করে তিনি বলেছেন, “আমরা প্রধানমন্ত্রীকে বলতে চাই আপনি দুধকলা দিয়ে কালসাপ পুষেছেন, ছোবল তো মারবেই”।

উত্তরপূর্ব দিল্লিতে সোমবারের ঘটনার তীব্র নিন্দা করে ওয়েইসি বলেন, “বিজেপি নেতা একটি মন্তব্যে তিনদিনের মেয়াদ দেওয়া হয়েছিল”।

ওয়েইসি ট্যুইট করেছিলেন, “বিজেপি নেতা এবং প্রাক্তন বিধায়কের মন্তব্যের ফলাফল আজকের এই ঘটনা। ওনার গ্রেফতার হওয়া উচিৎ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া উচিৎ নয়ত এটা আরও ছড়িয়ে পড়বে”।

প্রসঙ্গত, বিজেপি নেতা কপিল মিশ্র জাফরাবাদ এবং চাঁদবাগে নাগরিকত্ব আইমের বিরোধিদের রাস্তা খালি করার জন্য তিনদিনের মেয়াদ বেঁধে দিয়েছিলেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন ভারতে আছেন ঠিক এমন সময় এই ঘটনার তীব্র নিন্দা করেছেন এবং বলেছেন যে লজ্জাজনক।

দিল্লির পরিস্থিতি শান্ত করে শান্তি প্রতিষ্ঠার অনুরোধ জানিয়েছেন এবং প্রত্যেক নাগরিককে অনুরোধ জানিয়েছেন যাতে তাঁরা দিল্লি পুলিশ এই হিংসার পরিস্থিতি দ্রুত বন্ধ করে।