স্টাফ রিপোর্টার, বালুরঘাট: দিন দুপুরে সাপের আতঙ্ক ছড়াল সরকারি হাসপাতালে। সাপের আতঙ্কের জেরে দিনের ব্যস্ত সময়ে হাসপাতালের কাজকর্ম শিকেয় উঠে। আতঙ্কের জেরে রোগী থেকে ডাক্তার, নার্স সবাই হৈচৈ শুরু করে দেয় হাসপাতালের ভিতরে। মঙ্গলবার দুপুরে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট জেলা হাসপাতালে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, হাসপাতালের ব্লাডব্যাংকের উপর তিন তলায় অবস্থিত পানীয় জল বিশুদ্ধ করার আর-ও ইউনিটের সাপ ঢুকে পড়ে এদিন। ইউনিটের কর্মীরা ভেতরে ঢুকে দেখেন মেশিনের পাশে ড্রামের উপর কুণ্ডলী পাকিয়ে একটি সাপটি বসে রয়েছে। সাপটি নজরের পড়তেই শুরু হয়ে যায় হাসপাতাল চত্বর জুড়ে হৈচৈ কাণ্ড। শুধু তাই নয়, হাসপাতালের ভিতরে সাপ ঢুকে পড়ার খবর ছড়িয়ে পড়তেই অন্যান্য বিভাগের কর্তব্যরত কর্মী নার্স ও চিকিৎসকদের মধ্যে আতংকের সৃষ্টি হয়।

সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় হাসপাতাল সুপারকে। সুপারের তৎপরতায় সর্প বিশারদরা হাসপাতালে পৌঁছে আর-ও ইউনিট থেকে নিরাপদে সাপটিকে বের করে জঙ্গলে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করেন। এদিকে সবার অলক্ষ্যে হাসপাতালে তিনতলার ঘরে কী করে ওই সাপটি পৌঁছালো তা নিয়ে প্রশ্ন তুলেছেন রোগী আত্মীয়রা।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ