বাইক যেন এখন প্রত্যেক মানুষের সঙ্গে জড়িয়ে গিয়েছে। কিন্তু বাইকের নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তা থেকে যায় বাইক ইউজারদের। যদি চুরি হয়ে যায়! সেই দুশ্চিন্তায় কিছুটা স্বস্তি দিতে আসছে বিটলক বাইক লকার। এর সাহায্যে স্মার্টফোনের সাহায্যে বাইক লক কিংবা আনলক করা যাবে।
এই বিটলক বাইক লকারটি একটি অ্যাপ্লিকেশনের সাহায্যে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলবে। এর সাহায্যে বাইক লক-আনলক করার পাশাপাশি জিপিএসের সাহায্যে বাইকের অবস্থানও নির্ণয় করা সম্ভব হবে। ফলে কোন কারণে বাইক হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলেও এটির সাহায্যে তার অবস্থান শনাক্ত করা সম্ভব হবে খুব সহজেই। চাইলে ,অন্য বিটলক ব্যবহারকারীদের সঙ্গে বাইক শেয়ারও করা যাবে। এছাড়া এটি বাইকের গতি, জ্বালানির পরিমাণ, পথের দূরত্বের হিসাব ইত্যাদি নানান তথ্য মাসিক কিংবা সাপ্তাহিক সময়ের হিসেবে সংরক্ষণ করে রাখবে।
বিটলক ডিভাইসটির স্মার্টফোন অ্যাপ্লিকেশনটি বর্তমানে আইওএস ৭, আইওএস ৬ এবং অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে কাজ করছে। আর এই প্রজেক্টটি নিয়ে কাজ করছে স্যান ফ্রান্সিস্কোর মেস মোশন ইনক। সৃজনশীল কাজের জন্যে প্রয়োজনীয় অর্থ যোগাতে অত্যন্ত জনপ্রিয় ওয়েবসাইট ক্লিকস্টার্টারের মাধ্যমে এর জন্যে অর্থ সংগ্রহ করা হচ্ছে।