কলম্বো: বিশ্ব মহামারী করোনার তহবিলে ২৫ মিলিয়ন অর্থ সাহায্যের কথা ঘোষণা করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। দ্বীপরাষ্ট্রের ক্রিকেট গভর্নিং বডির বিবৃতি অনুযায়ী খুব শীঘ্রই তা তুলে দেওয়া হবে সরকারের তহবিলে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, ‘বিশ্ব মহামারী করোনার তহবিলে এসএলসি ২৫ মিলিয়ন (লঙ্কান রুপিস) অর্থ সরকারের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। দেশজুড়ে তৈরি হওয়া স্বাস্থ্য সংকটের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’ একইসঙ্গে তারা জানিয়েছে খুব শীঘ্রই এই অর্থ সরকারের হাতে তুলে দেওয়া হবে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ‘মহামারী নোভেল করোনা ভাইরাসের কারণে দেশের স্বাস্থ্যক্ষেত্রে যে সংকট দেখা দিয়েছে এসএলসি সেটা অনুধাবন করতে সক্ষম। একইসঙ্গে এই সংকটের মুহূর্ত কাটিয়ে উঠতে তারা সর্বোতভাবে সরকারকে সাহায্য করবে।’ শুধু দেশের ক্রিকেট বোর্ডই নয় শ্রীলঙ্কা ক্রিকেটাররাও সংকটজনক পরিস্থিতি অনুধাবন করে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মধ্যে দিয়ে দেশের মানুষকে সজাগ ও সচেতন থাকার বার্তা প্রদান করছে বলে জানিয়েছে দ্বীপরাষ্ট্রের ক্রিকেট বোর্ড।

ইতিমধ্যেই কোভিড-১৯’র প্রকোপ রুখতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড তাদের ঘরোয়া ও আন্তর্জাতিক সমস্তরকম খেলা স্থগিত রেখেছে। পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত সেদেশে বন্ধ থাকবে সবধরনের ক্রিকেট। সরকারি নির্দেশ অনুসারে ক্রিকেটারদের পাশাপাশি সকল সাপোর্ট স্টাফ ও কর্মীদের ঘরে থাকতে বলা হয়েছে। এমনকি দেশকে করোনা সংকট থেকে মুক্ত করতে এসএলসি তাদের সমস্ত স্টকহোল্ডারদেরও (সদস্য ক্লাব, প্রাদেশিক ক্রিকেট সংস্থা) আগাম সতর্কতামূলক সমস্ত ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়েছে।

দেশের ক্রিকেট বোর্ড ছাড়াও উদ্বেগের মধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কার আর্মড ফোর্স, পুলিশ ও বিভিন্ন রাজনৈতিক দল। টুইটারে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে কৃতজ্ঞতা জানিয়েছেন দ্বীপরাষ্ট্রের রাষ্ট্রপতি মাহিন্দ্রা রাজাপক্ষে। ইতিমধ্যেই ছবির মতো সুন্দর ছোট্ট দ্বীপরাষ্ট্র’টিতে নোভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ ছাড়িয়েছে। গোটা বিশ্বে মৃতের সংখ্যাটা ১৪ হাজারেরও বেশি।