নয়াদিল্লি: লোকসভা নির্বাচনের আগে চলছে পরপর দলবদলের পালা। চমকে দিচ্ছেন অনেকেই। এবার গেরুয়া শিবিরে নাম লেখালেন ছ বারের বিধায়ক। বিজেপিতে যোগ দিয়েছেন সমাজবাদী পার্টির ৬ বারের বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী চৌধুরি বীরেন্দ্র সিং। বিজেপির হেডকোয়ার্টারে এসে দলে যোগ দিয়েছেন তিনি।

এদিন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও রাজ্যের দলীয় প্রধান মহেন্দ্র নাথ পান্ডের উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন এই নেতা। এই মুহূর্তে তার এই যোগদান যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে বিজেপি। এদিন যোগী আদিত্যনাথ বলেন, “রাজ্যে বিনপি কোনোভাবেই দুর্বল নয়। গত লোকসভা নির্বাচনে বিজেপি এই রাজ্য থেকে ৭১টি আসন পেয়েছিল ও ২০১৭ তে বিধানসভা নির্বাচনে ৩২৫টি আসন পেয়েছিল।” এছাড়াও তিনি উল্লেখ করেন, পুর নির্বাচনে ১৬টি আসনের মধ্যে বিজেপি পায় ১৪টি। এবারের নির্বাচনে ৭৪টি আসন বিজেপির এই রাজ্যে টার্গেট বলে জানান যোগী।

উত্তরপ্রদেশের কাঁধলা কেন্দ্রের বিধায়ক এই নেতা এদিন বিজেপিতে যোগ দিয়ে বলেন, বিরোধীরা ক্রমশ নীতি হারাচ্ছে। এরা দেশকে অধঃ পতনের দিকে ঠেলে দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। রাজনৈতিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রাজ্যে মত ৮০টি লোকসভা কেন্দ্র রয়েছে। তাই এই রাজ্যের ফলাফল সরকার নির্ধারণে যথেষ্ট গুরুত্বপূর্ন। এবার এই রাজ্যে একজোট হয়ে লড়ছে মায়াবতী ও আখিলেশের দল এবং আর এলডি।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ