ঢাকা: গানের নতুন অ্যালবামের প্রচারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন বাংলাদেশের উঠতি গায়ক মইনুল আহসান নোবেল। আর তাই এবার তাঁর বিরুদ্ধে দায়ের হল এফআইআর। ত্রিপুরা পুলিশের কাছে প্রধানমন্ত্রীর নামে কুরুচিকর পোস্ট করা অভিযোগ দায়ের হয়েছে। সুমন পাল নামে ত্রিপুরার এক বাসিন্দা এই অভিযোগ দায়ের করেছেন বলে জানা যাচ্ছে।

পুলিশ সূত্রে খবর, অভিযোগ বাংলাদেশ হাইকমিশন ও ত্রিপুরা জেলা পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে। একাধিক মামলায় নোবেলের বিরুদ্ধেঅভিযোগ দায়ের হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫ ও ১৫৩ ধারায় মামলা করা হয়েছে বলে জানা যাচ্ছে। এই অভিযোগের ভিত্তিতে, ভারতে নোবেল এলেই তাঁকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছে ত্রিপুরা পুলিশ।

সম্প্রতি নরেন্দ্র মোদী সম্পর্কে একটি কুরুচিকর পোস্ট করেছিলেন নোবেল। সোশ্যাল মিডিয়া জুড়ে তীব্র বিতর্ক। আর সেই বিতর্কে পড়ে শেষমেশ ভারতের মানুষের কাছে ক্ষমা চেয়ে নিলেন সঙ্গীত শিল্পী নোবেল। তিনি জানান গানের অ্যালবামের প্রচারের জন্য তিনি পোস্ট করেছিলেন। যদিও এর আগে সোশ্যাল মিডিয়াতে একের পর এক মন্তব্যের কারণে বাংলাদেশের র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‍্যাব) এর কার্যালয়ে ডাকা হয়। এরপরেই নিজের কাজের জন্যে ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে নেন তিনি।

রবিবার ফেসবুক লাইভে এসে তিনি ক্ষমা চেয়েছেন তিনি। বলেন, আমি মনে হয় একটু বেশি বেশি করে ফেলেছি। আমার ওপর অনেকে ক্ষিপ্ত হয়ে আছেন।আমি বারবার বলেছি এটা আমার গানের প্রমোশনের জন্য করেছি। আশা করি সবাই ফ্যামেলির সাথে সুন্দর ঈদ কাটাবেন। আবারও বলছি, সবাই আমাকে ক্ষমা করবেন।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।