বর্ধমান (পূর্ব):- দীর্ঘ জল্পনার পর বর্ধমান পুর্ব লোকসভা আসনে প্রার্থী হিসাবে সিদ্ধার্থ মজুমদারের নাম ঘোষনা করেছে কংগ্রেস। আর এরপরই ‘যুদ্ধে’র ময়দানে নেমে পড়লেন তিনি। মঙ্গলবার জেলা কংগ্রেস ভবনে এসে দলীয় নেতৃত্বের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন। মূলত কিভাবে এই আসনে ভোট যুদ্ধে লড়বেন তারই রুপরেখা তৈরি করেন।

সিদ্ধার্থবাবু জানিয়েছেন, দীর্ঘ দিন ধরেই এই আসনে কখনও সিপিএম, কখনও তৃণমুল ক্ষমতায় থাকলেও মানুষের কোনও উপকার করেনি তারা। কৃষক তার ফসলের দাম পাচ্ছে না। গরীব মানুষ সরকারী সুবিধা পাচ্ছে না। তিনি এই বঞ্চনাকেই হাতিয়ার করে লড়াই করতে চাইছেন।

অপরদিকে,প্রচারের অঙ্গ হিসাবে মঙ্গলবার বর্ধমান জেলা পরিষদে বর্ধমান পুরসভার প্রাক্তন কাউন্সিলার,দলীয় বিধায়কদের নিয়ে বৈঠকে বসেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতাজ সংঘমিতা। যদিও এদিন সমস্ত বিধায়ক না আসায় বৈঠক ভেস্তে যায়। প্রাথমিকভাবে প্রত্যেককে নিজের নিজের এলাকায় ব্যাপকভাবে প্রচারে নেমে পড়ার আবেদন জানান মমতাজ সংঘমিতা।

অন্যদিকে, এদিন গলসীর কয়েকটি অঞ্চলে নির্বাচনী প্রচারে আসেন বাঁকুড়ার বিষ্ণুপুর লোকসভা আসনের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। নির্বাচনী প্রচারের শুরু থেকেই তৃণমূল সরকারকে আক্রমণ করেন শাসকদলের প্রাক্তন এই সাংসদ।