ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা পাঁচটি ছবি কিনেছিলেন শ্রীকান্ত মোহতা। বিপুল পরিমাণ টাকা দিয়ে ছবিগুলো কিনেছিলেন তিনি। সেই টাকা কোথা থেকে এসেছিল এখন তার হদিস পেতে চায় সিবিআই।

শুক্রবার তাঁকে ভুবনেশ্বর আদালতে তোলা হবে। সিবিআই আদালতের কাছে আবেদন করবে শ্রীকান্ত মোহতাকে নিজেদের হেফাজতে নেওয়ার। হেফাজতে নিয়ে তাকে ফের জিজ্ঞাসাবাদ করা হবে।

সূত্রের খবর, শুধু রোজভ্যালি নয় সারদা থেকেও টাকা নিয়েছেন শ্রী ভেঙ্কটেশ ফিল্মস্ এর কর্ণধার শ্রীকান্ত মোহতা। সারদার টাকা দিয়ে কি কেনা হয়েছিল মমতার আঁকা ছবি? এবার জেরা করে তারই উত্তর খোঁজার চেষ্টা করবে সিবিআই।

প্রসঙ্গত, ২০১৮ সালে মমতার ছবি নিয়ে তদন্তে নামে সিবিআই। সেই তদন্তে উঠে আসে শ্রীকান্ত মোহতার নাম। এরপর সিবিআই তাকে ছবি কেনার ব্যাপারে তলব করে। শ্রীকান্ত মোহতাকে ওই ছবিগুলো সিবিআই দফতরে জমা দিতে বলা হয়। কিন্তু তা নিয়েও শ্রীকান্ত টালবাহানা করে বলে সিবিআই সূত্রে খবর।

অবশেষে ২০১৮ সালের ডিসেম্বরের প্রথম সপ্তাহে সল্টলেক সিজিও কমপ্লেক্সে এসে মমতার আঁকা পাঁচটি ছবি জমা দিয়েছিলেন।এবং তিনি স্বীকার করে নিয়েছেন যে কয়েক বছর আগে এক প্রদর্শনী থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা পাঁচটি ছবি তিনি কিনেছিলেন।