ফাইল ছবি

চণ্ডীগড়: এ যেন এক টানটান বলিউডি সিনেমার উত্তেজক ক্লাইম্যাক্স। যেখানে দেখা যাচ্ছে গুলিবিদ্ধ অবস্থাতে একজন প্রাণ বাঁচাতে ছুটে যাচ্ছেন পুলিশ স্টেশনে।

বাস্তবেই দেখা গেল এইরকম ঘটনা। ঘটনাটি ঘটেছে চণ্ডীগড়ে। যেখানে গুলিবিদ্ধ অবস্থাতেই ৭ কিলোমিটার গাড়ি চালিয়ে ৪২ বছর বয়সী এক মহিলা পঞ্জাবের একটি থানাতে গিয়ে অভিযোগ জানিয়েছেন তার ভাই এবং ভাইপোর বিরুদ্ধে। জমি দখল সংক্রান্ত মামলার কারণে এই ঘটনা বলেও জানিয়েছেন তিনি।

পুলিশ আধিকারিকের তরফে জানা গিয়েছে ওই মহিলা অভিযোগ করেছেন তাঁর নাবালক ভাইপো এবং ভাই তাঁদের জমি দখল করতে চেয়ে এই ঘটনা ঘটিয়েছেন।

এও জানিয়েছেন আহত মহিলার বয়স্ক মা ও এই আক্রমণে গুরুতরভাবে ছোট পেয়েছিলেন। কিন্তু কোনক্রমে বেঁচে যেতে পেরেছেন। জানা গিয়েছে অভিযুক্ত ভাইপো ক্লাস ১০ এর পড়ুয়া। মুক্তাসার জেলার গ্রামের বাড়িতে অভিযুক্ত ভাইপো তাঁর কাকিমা সুমিত কৌর এবং তাঁর মা সুখবিন্দর কৌরের উপরে গুলি চালিয়েছিলেন। যদিও তাঁদের শরীর থেকে গুলি বার করে নিতে পেরেছেন।

সুমিত কৌর জানিয়েছেন তাঁর ভাই হরিন্দর সিং তাঁদের জমি কেড়ে নেওয়ার জন্য দীর্ঘদিন ধরে চাপ দিচ্ছিল। তিনি এও জানিয়েছেন তাঁদের বাবা মারা যাওয়ার পরে আইনত তারা ১৬ একর জমি পেয়েছিলেন। যা তাঁর ভাই বহুবার বিভিন্ন ভাবে কেড়ে নেওয়ার চেষ্টা করেছিলেন। এছাড়া তাঁর ভাই আগেও তাঁদের খুন করার চেষ্টা করেছিলেন বলেও জানিয়েছেন।