বামাকো: মালিতে সুরক্ষিত রয়েছে ভারতীয়রা। মালির হোটেলে আটকে চিলেন ওই ২০ জন ভারতীয়। তাদের সুরক্ষিতভাবে বের করে আনা হয়েছে বলে জানিয়েছে বিদেশ মন্ত্রক। মালির ভারতীয় দূতাবাস থেকে এই খবর জানানো হয়েছে।

(সর্বশেষ আপডেট 08:13pm)

প্যারিস হামলার রেশ কাটতে না কাটতেই ফের সন্ত্রাসবাদী হানা। এবার মালির রাজধানী শহর বামাকোতে হামলা চালাল একদল সন্ত্রাসবাদী। র‍্যাডিসন ব্লু হোটেলে এই হামলা চালানো হয়েছে বলে সূত্রের খবর। আটকে রাখা হয়েছে ১৪০ জন অতিথি ও ৩০ জন হোটেলকর্মীকে। দুই দুষ্কৃতী হামলা চালায় বলে জানা গিয়েছে। ঘটনায় এখনও পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আটক অতিথিদের মধ্যে ১৫ জন ভারতীয় বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার।

ইতিমধ্যেই তৎপর হয়েছে মালির নিরাপত্তা বাহিনী। হোটেল কর্তৃপক্ষের তরফে বারবার পুলিশের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। মার্কিন সংস্থা রেজিডর গ্রুপের হোটেল এই র‍্যাডিসন ব্লু। মালি পুলিশ জানিয়েছে, হোটেলে চলছে গোলাগুলি। হোটেলে মোট ১৯০ টি ঘর রয়েছে। হোটেলের বাইরে থেকে স্বয়ংক্রিয় অস্ত্রের গুলির আওয়াজ শোনা যাচ্ছে।

এর আগে অগাস্ট মাসে মালিতে হামলা চালায় জঙ্গিরা। সেই ঘটনায় পাঁচজন রাষ্ট্রসঙ্ঘের কর্মীর মৃত্যু হয়। এছাড়া মার্চ মাসেও আরও একটি হামলা চালানো হয় বামাকোর একটি রেস্তোরাঁয়। শান্তি চুক্তি হওয়া সত্ত্বেও বারবার মালিতে হামলা চালাচ্ছে জঙ্গিরা।