ফ্লোরিডা: আমেরিকার ফ্লোরিডার পেনসাকোলা নৌসেনা ঘাঁটিতে বন্দুকবাজের হামলায় মৃত্যু হল দুই জনের। হামলা চালিয়ে আত্মঘাতি হয়েছে ওই আততায়ীও। এপি সূত্রে খবর এই ঘটনায় আহত ১১ জনকে ইতিমধ্যেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার সকালে এই বন্দুকবাজের হামলায় চাঞ্চল্য ছড়ায় পেনসাকোলার ওই নৌসেনা ঘাঁটিতে।

এই ঘটনার পরেই আমেরিকার নৌসেনার টুইটার হ্যান্ডেল থেকে জানানো হয় এই ঘটনায় দুই জনের মৃত্যু হয়েছে। গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে বলেও জানায় মার্কিন নৌসেনা।

গত বৃহস্পতিবার আমেরিকার ঐতিহাসিক পার্ল হারবার বিমান ঘাঁটিতে সফরে যান বায়ুসেনা প্রধান আর কে এস ভাদোরিয়া এবং ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ দল। আর এই সফরেই অঘটন ঘটে। বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদৌরিয়ার সফরের সময়েই বন্দুকবাজের হামলার ঘটনা ঘটে পার্ল হারবারে।

এই হামলার কিছু পরেই ভারতীয় দুতাবাসের তরফ থেকে জানানো হয় ভারতীয় বায়ুসেনার কোনও ক্ষতি হয়নি। এই ঘটনার পরে ভারতীয় বিমানবাহিনীর তরফেও জানানো হয়, এই হামলায় কোনও বিপদ হয়নি বায়ুসেনা প্রধানের। সুস্থই আছেন এয়ার চিফ মার্শাল। কিন্তু, পর পর নৌসেনা ঘাঁটিতে একের পর এক আততায়ীর হামলায় কপালে ভাঁজ পড়েছে মার্কিন প্রশাসনের।