মুম্বই: দুর্নীতিতে নাম জড়িয়ে গিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের শীর্ষ কর্তার। যা নিয়ে খোদ প্রধানমন্ত্রীর দিকেই আঙুল তুললেন এক গেরুয়া নেত্রী।

কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা সিবিআই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। যার রেশ ছড়িয়ে পড়েছে সমগ্র দেশে। এই নিয়ে আদালতেও শুরু হয়েছে মামলা। প্রশ্নের মুখে পড়েছে নিরপেক্ষ তদন্তের প্রক্রিয়া।

খুব স্বাভাবিকভাবেই এই নিয়ে বিব্রত কেন্দ্রের শাসকদল ভারতীয় জনতা পার্টি। এরই মাঝে সিবিআই কর্তাদের দুর্নীতি নিয়ে প্রধানমন্ত্রীর দিকে আঙুল তুললেন শিবসেনা নেত্রী মণিষা ক্যায়ান্দে। এই ধরনের ঘটনায় সরকার এবং শাসকদলের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হচ্ছে বলেও দাবি করেছেন তিনি।

আরও পড়ুন- ঘুষ-কান্ডে আস্থানা-অলোক ভার্মাকে পাঠানো হল ছুটিতে

মনিষা ক্যায়ান্দে

আরও পড়ুন- সোমবার পর্যন্ত গ্রেফতার নয়, আদালতের রায়ে স্বস্তিতে আস্থানা

মণিষা ক্যায়ান্দে মহারাষ্ট্রের বিধায়ক। শিবসেনার সৌজন্যে বিধান পরিষদের সদস্যপদ পেয়েছেন তিনি। সিবিআই কর্তাদের দুর্নীতিতে জড়িয়ে যাওয়ার বিষয়ে শিবসেনা শিবিরের এই নেত্রী বলেছেন, “বিষ্যটি অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং নিন্দনীয়।” এই ধরনের ঘটনার কারণে শিবসেনার বিশ্বাসযোগ্যতা নিয়েও রপশ্ন উঠেছে বলে দাবি করেছেন তিনি।

মনিষা ক্যায়ান্দে

সিবিআইয়ের মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কর্তাদের দুর্নীতিতে জড়িয়ে যাওয়ার ঘটনায় প্রধানমন্ত্রী এবং তাঁর দফতর কখনই দায় অস্বীকার করতে পারে না বলেও দাবি করেছেন মণিষাদেবী। তাঁর কথায়, “প্রধানমন্ত্রীর দিকে আঙুল উঠবেই। প্রধানমন্ত্রীর দফতরকেও এই ধরনের ঘটনার জন্য জবাবদিহি করতে হবে।”