গুয়াহাটি:  রাতে বড় নাটক অসমে! দল ছাড়লেন অসম বিজেপির প্রভাবশালী নেতা শিলাদিত্য দেব। ইতিমধ্যে সে রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়ালের কাছে তাঁর পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছেন শিলাদিত্য দেব। এছাড়াও রাজ্য বিজেপি সভাপতি, স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কাছে তাঁর পদত্যাগ পত্র তিনি পাঠিয়ে দিয়েছেন বলে জানা যাচ্ছে। অসম বিজেপির যথেষ্ট প্রভাবশালী নেতা ছিলেন শিলাদিত্য দেব। তাঁর হাত ধরে অসম বিজেপিতে কিছুটা হলেও বেড়েছে শক্তি।

তাঁর পদত্যাগ অসম বিজেপিতে বড়সড় ধাক্কা বলেই মনে করা হচ্ছে। কিন্তু হঠাত কেন দল থেকে পদত্যাগ করলেন শিলাদিত্য? তা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরেই বেশ কিছু বিষয়ে অসন্তুষ্ট ছিলেন বিজেপি বিধায়ক। দলের একাধিক কাজ মেনে নিতে পারেননি তিনি।

এই বিষয়ে একাধিকবার তিনি শীর্ষ নেতৃত্বকে তিনি জানিয়ে ছিলেন বলে জানা যায়। সেই বিষয়ে কেউ কোনও কর্ণপাত করেনি বলেই অভিযোগ। কার্যত আজ রবিবার ক্ষুব্ধ হয়েই দল ছাড়তে বাধ্য হন বিজেপির এই বিধায়ক। এদিন সন্ধ্যায় সংবাদমাধ্যমের মুখোমুখি হন শিলাদিত্য দেব।

সেখানেই দল ছাড়ার সিদ্ধান্তের কথা জানান। তবে কেন দল ছাড়ছেন সেই বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি। তবে অন্য কোনও দলে তিনি যাবেন কিনা সেই বিষয়ে বিস্তারিত জানিয়েছেন তিনি।

শিলাদিত্য দেব জানিয়েছেন, এখনই কোনও দলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেই তাঁর। তবে জানা যাচ্ছে, আগামী বিধানসভা নির্বাচনের আগে নয়া দল আনতে পারেন তিনি। তবে এদিন তাঁর সঙ্গেই বিজেপি ছেড়েছে তাঁর বহু অনুগামী।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ