নয়াদিল্লি: দল আইপিএলের প্লে-অফে পৌঁছতে ব্যর্থ। বিশ্বকাপগামী দলে সুযোগ মেলেনি তাঁর। তাই হ্যাম্পশায়ারের হয়ে কাউন্টি খেলতে উড়ে যাওয়ার আগে বাড়িতেই অবসর সময় কাটাচ্ছেন আজিঙ্কা রাহানে। কিন্তু বাড়িতে অবসর সময় কাটানোর মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ট্রোলড হলেন জাতীয় টেস্ট দলে বিরাট কোহলির ডেপুটি।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে অবসর সময়ের একটি ছবি পোস্ট করেন রাহানে। যেখানে দেখা যাচ্ছে টেলিভিশনে তিনি কিছু একটা দেখছেন কিন্তু কী দেখছেন তা স্পষ্ট নয়। এরপর অনুরাগীদের উদ্দেশ্যে রাহানে নিজেই ক্যাপশন হিসেবে লেখেন, ‘তোমরা অনুমান করতে পারো আমি কি দেখছি?’ উত্তরে অনুরাগীদের থেকে মিশ্র প্রতিক্রিয়া আসতে থাকে।

কিন্তু তাঁর জাতীয় দলের সতীর্থই যে তাঁকে এমন ট্রোল করে বসবেন ভাবতে পারেননি রাহানে। রাহানের ক্যাপশনের উত্তরে তাঁর জাতীয় দলের সতীর্থ শিখর ধাওয়ান উত্তর দেন, ‘টিভি দেখছো আবার কী?’ স্বাভাবিকভাবেই রাহানেকে নিয়ে ধাওয়ানের ট্রোল বেশ পছন্দ হয় অনুরাগীদের। গব্বরের মন্তব্যে ভেসে আসতে থাকে লাইকের ঝড়।

বিশ্বকাপ পরবর্তী ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে প্রস্তুতি হিসেবে কাউন্টি চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করবেন তিনি। তবে তার আগে সদ্য শেষ হওয়া আইপিএল অভিযানে সেভাবে দাগ কাটতে ব্যর্থ রাহানে। দশম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে শতরান আসলেও বাকি ১৩টি ম্যাচে মাত্র ১টি অর্ধশতরান এসেছে রাহানের ব্যাট থেকে। ১৪ ম্যাচে ২০১৯ আইপিএল থেকে টেস্ট দলে কোহলির ডেপুটির সংগ্রহ সর্বসাকুল্যে ৩৯৩ রান।

পাশাপাশি দলের খারাপ পারফরম্যান্সের কারণে টুর্নামেন্টের মাঝপথেই রাহানেকে সরিয়ে দলের দায়িত্বভার দেওয়া হয় স্টিভ স্মিথের হাতে। তাতে পারফরম্যান্স গ্রাফ কিছুটা উঠলেও শেষ চারে পৌঁছনোর জন্য তা পর্যাপ্ত ছিল না। সবমিলিয়ে এক হতাশাজনক মরশুমের পরিসমাপ্তি ঘটে রাহানে ও তার দলের জন্য।