কলকাতা: থেকে এবারের পুজোর পরিস্থিতি বেশ কিছুটা আলাদা। কিন্তু বাঙালি যেকোনো পরিস্থিতিতে নিজের মতো করে আনন্দ করে নিতে জানে। ভিড়ে না গিয়েও, সমস্ত সাবধানতা বজায় রেখে কিভাবে আনন্দ করতে হয় সেই ব্যাপারে বাঙালি পটু। আর তাই ভিড়ের ছবি এবার কম ধরা পড়লেও, সোশ্যাল মিডিয়ায় ফ্যাশন সচেতন মানুষরা পিছিয়ে নেই। নানারকম সাজপোশাকে পঞ্চমী থেকেই নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় ছবি আপলোড করা শুরু করেছেন। বাদ নেই সেলিব্রিটিরাও।

অভিনেত্রী তথা তারকা সাংসদ মিমি চক্রবর্তী ও নুসরত জাহান দুজনেই ষষ্ঠীর জন্য বেছে নিয়েছেন শাড়ি। একেবারে বঙ্গনারীর বেশে সোশ্যাল মিডিয়ায় ধরা দিয়েছেন দুই অভিনেত্রী। মিমি এইদিন একটি গোলাপি ও পিচ রংয়ের মিশেলে শাড়ি পরেছিলেন। সঙ্গে গাঢ় মেরুন রঙের স্লিভলেস ব্লাউজ।

তবে মিমির সাজে এদিন নজর কেড়েছিল তার কানের ভারী দুল এবং কুন্দনের বড় আংটি। খোপা এবং কপালে লাল টিপে একেবারে সাবেকি বঙ্গনারীর মতো লাগছিল তাঁকে। এই ছবি পোষ্ট করেই অনুরাগীদের শুভ শারদীয়া জানিয়েছেন অভিনেত্রী। মিমির সেই ছবিতে নুসরত কমেন্ট করেছেন, খুব সুন্দর লাগছে।

নুসরতও পিছিয়ে নেই। তিনিও ষষ্ঠীর জন্য শাড়ি বেছে নিয়েছেন। স্বামী নিখিল জৈনের ব্র্যান্ড রঙ্গোলির ডিজাইন করা একটি শাড়ি পরেছিলেন এদিন তিনি। গোলাপি এবং সি গ্রিন কম্বিনেশনের শাড়ি পড়ে ছিলেন তিনি। এই ছবি বিশেষভাবে নুসরতের জন্যই তৈরি করা হয়েছে।

এই সারিতে রয়েছে আরও একটি বিশেষ চমক। এখন পর্যন্ত যে ক’টি ছবিতে নুসরত অভিনয় করেছেন, তার প্রত্যেকটি চরিত্রের নাম এই শাড়িতে লেখা। নিখিলকে এই স্পেশাল শাড়ির জন্য ধন্যবাদ জানিয়েছেন অভিনেত্রী। শাড়ির সঙ্গে মানানসই ডিজাইনার ব্লাউজ পরেছেন নুসরত। নজর কেড়েছে তার মেকআপ এবং মেসি বান।

তাই বলাই যায় দুই তারকা বন্ধু ষষ্ঠীর ফ্যাশনে হিট। অভিনয়ের পাশাপাশি ফ্যাশনের জন্য তাদের ফলো করেন অনুরাগীরা। আর তাই পুজোর আগামী দিনগুলিতে নুসরত ও মিমি কী পোশাক পরেন এখন সেটাই দেখার অপেক্ষা।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।