কলকাতা: প্রয়াত হয়েছেন প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্ত। বৃহস্পতিবার রাতে তার মৃত্যুর খবর পাওয়া যায়। তবে ঠিক কী কারণে মৃত্যু হয়েছে তা এখনো স্পষ্ট নয়। আর তাই তদন্ত শুরু করছে পুলিশ।

পড়ুন আরও- ব্রেকিং: শৌচাগারে মিলল দেহ, শর্বরী দত্তের মৃত্যু ঘিরে রহস্য

সূত্রের খবর অনুসারে, সকাল থেকেই নাকি শর্বরী দত্তের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন অনেকে। কিন্তু কোনো সাড়া পাওয়া যায়নি। রাতে তাঁর ব্রড স্ট্রিটের বাড়ির শৌচাগার থেকে দেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে। কী কারণে মৃত্যু তা খতিয়ে দেখার জন্য ময়নাতদন্ত হবে বলে জানা যাচ্ছে।

পড়ুন আরও- প্রয়াত প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্ত

ডিজাইনার এর মৃত্যুর খবরে ইতিমধ্যেই শোকের ছায়া পড়েছে কলকাতার বিনোদন ও ফ্যাশন জগতে। বহু শিল্পীরা শর্বরী দত্তের মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছেন। গায়িকা পরমা বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, “শর্বরীদি এভাবে চলে গেলেন। ভাবতে পারছি না।”

পুরুষদের ট্রাডিশনাল পোশাক ডিজাইনিং এর জন্য সারা ভারতবর্ষে তিনি ছিলেন খ্যাতনামা। শর্বরী দপ্তর ডিজাইন করা পোশাক পরেছেন জগজিৎ সিং, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অভিষেক বচ্চন, বিজয় মাল্য, লিয়েন্ডার পেজ, কপিল দেব, বাইচুং ভুটিয়া সহ আরো অনেকে।

ফ্যাশন ডিজাইনিং ছাড়াও আরো একটি পরিচয় রয়েছে ফ্যাশন ডিজাইনারের। তিনি বাংলার কবি অজিত দত্তের মেয়ে। ছোটবেলা থেকেই কবিতা, গান, নাচ,‌ শিল্প-সংস্কৃতি চর্চার মধ্যে বড় হয়েছিলেন শর্বরী দত্ত।

প্রয়াত শর্বরী দত্ত
প্রয়াত শর্বরী দত্ত

তিনি স্নাতক পড়েছিলেন প্রেসিডেন্সি কলেজ থেকে। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি। শর্বরী দত্তের এমন আকস্মিক মৃত্যুতে শোকোস্তব্ধ ফ্যাশন এবং বিনোদন জগৎ।

দেশে এবং বিদেশের একাধিক সংবাদমাধ্যমে টানা দু'দশক ধরে কাজ করেছেন । বাংলাদেশ থেকে মুখোমুখি নবনীতা চৌধুরী I