সোচি: পায়ের চোটের কারণে চলতি সপ্তাহে দেশের মাটিতে জার্মানির বিপক্ষে ফেড কাপের সেমিফাইনালে খেলতে পারছেন না টেনিসে বিশ্বের দুই নম্বর তারকা রাশিয়ার মারিয়া শারাপোভা।
রাশিয়ান টেনিস ফেডারেশন প্রেস বিবৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে।
২৭ বছর বয়সী শারাপোভার পক্ষে ফেডারেশনের প্রেস সার্ভিস থেকে জানানো হয়, ‘ফেডারেশন কাপে খেলার মাধ্যমে সোচিতে ফিরে আসার অপেক্ষায় ছিলাম। যে শহরে বেড়ে উঠেছি সেখানে খেলার এই প্রথম অভিজ্ঞতাটাও আমি নিতে পারলাম না। সেমিফাইনালে নিজের দেশের হয়ে খেলার জন্য আমি ব্যক্তিগত সূচিও পরিবর্তন করেছিলাম।’
সম্প্রতি মিয়ামিতে ডব্লিউটিএ টুর্নামেন্ট খেলার সময় চোটের কারণে পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী শারাপোভা অনুশীলনও করতে পারছেন না।
এই বিষয়ে হতাশ শারাপোভা বলেছেন, ‘দলকে সহযোগিতা করার জন্য আমার ফর্মের শীর্ষে থাকা জরুরি ছিল। শক্তিশালী একটি প্রতিপক্ষের বিপক্ষে সেমিফাইনালে আমাদের অবশ্যই নিজেদের সেরাটা দিতে হবে। কিন্তু দুর্ভাগ্যবশত পুরোপুরি ফিট হয়ে ওঠার জন্য আমার হাতে পর্যাপ্ত সময় নেই।’
এদিকে, চোটের কারণে দল থেকে বাদ পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন রাশিয়ার অধিনায়ক আনাসতাসিয়া মিসকিনা। ২০১২ অলিম্পিকে রুপো জয়ী শারাপোভার পরিবর্ত খেলোয়াড় হিসেবে ডব্লিউটিএ র্যা ঙ্কিংয়ের ১৩৭তম খেলোয়াড় ভেলা ভোনারেভার নামও নিশ্চিত করেছে রাশিয়া। আসন্ন সেমিফাইনালে শারাপোভাকে ছাড়াই ভাল করার প্রত্যাশা করেছেন মিসকিনা।
উল্লেখ্য, শারাপোভার নাম প্রত্যাহার করার আগে পর্যন্ত রাশিয়াই ফেবারিট ছিল।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।