নয়াদিল্লি- বি-টাউনে তারকাদের মধ্যে ঠোকাঠুকি লেগেই থাকে। বলিউডের দুই খান- আমির ও শাহরুখের সম্পর্কও এমনই আদায়-কাঁচকলায়। আর এই সমীকরণ আজকের নয়। বছরের পর বছর ধরে চলে আসছে। কিন্তু সম্প্রতি এক অনুষ্ঠানে দুজন পরস্পরকে জড়িয়ে ধরে অভিবাদন জানালেন। আর এই ঐতিহাসিক ঘটনার পুরো কৃতিত্বটাই শাহরুখ দিলেন নরেন্দ্র মোদীকে।

মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষে নরেন্দ্র মোদী সম্প্রতি বলিউডের তারকাদের সঙ্গে দেখা করেন। গান্ধীবাদ যাতে বলিউডের ছবির মাধ্যমে দেশের মানুষের কাছে পৌঁছে দেওয়া যায় সেই উদ্দেশ্য নিয়েই এদিন মোদী তারকাদের সঙ্গে দেখা করেন। এই অনুষ্ঠানের বেশ কিছু ছবি ও ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে শাহরুখ মোদীর পাশে দাঁড়িয়ে মাইকে বলছেন, ধন্যবাদ স্যর (নরেন্দ্র মোদী) আমাদেরকে এখানে ডাকার জন্য। সাধারণত অভিনেতারা সঠিক সময়ে কোথাও আসেন না। আর একসঙ্গে সবাই একজায়গায় হন না। আপনার জন্য সবাই এক জায়গায় হলেন।

শাহরুখকে সঙ্গে সঙ্গে ভুল ধরিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বললেন, তাঁর জন্য নয়। মহাত্মা গান্ধীর জন্যই তাঁরা এক জায়গায়। শাহরুখ শুধরে নিয়ে বললেন, আমি আর আমির আলিঙ্গনও করলাম। আমাদের মধ্যে ভালোবাসা বাড়ছে।

এই ভিডিওটি মুহূর্তে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। আর একটি ভিডিওয় দেখা যাচ্ছে নরেন্দ্র মোদীকে প্রশংসা করে শাহরুখ বলছেন, সিনেমা শুধু ব্যবসা-কেন্দ্রিক নয়। আর এটি একটি দারুণ উপায় এমন একটি কাজে সবাইকে এক জায়গায় আনার জন্য।

আমিরও নরেন্দ্র মোদীর এই উদ্যোগের প্রশংসা করেন। তবে এই অনুষ্ঠানে এসে যে আমির ও শাহরুখের মধ্যে দূরত্ব কিঞ্চিৎ কমেছে তা বলাই বাহুল্য।