নয়াদিল্লি: দিনের পর দিন শাহিন বাগে চলছে প্রতিবাদ। নাগরিকত্ব সংশোধনী আইনের দাবিতে শাহিন বাগে বিক্ষোভ দেখাচ্ছেন মহিলারা। রবিবার দুপুরে সেই মহিলারা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে যাবেন বলে জানা গিয়েছিল। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে জানিয়ে দেওয়া হল যে দেখা করার কোনও কথা নেই।

এদিন দুপুর ২ টোয় অমিত শাহের সঙ্গে দেখা করার কথা ছিল প্রতিবাদীদের। এদিন সকাল থেকেই কড়া নিরাপত্তায় ঘিরে রাখা হয়েছে শাহিন বাগে। বিক্ষোভকারীদের প্রতিনিধিরা এদিন অমিত শাহের বাসভবনের দিকে হেঁটে যাবেন। সেখানে গিয়ে সিএএ তুলে নেওয়ার দাবি জানাবেন তাঁরা।

এদিকে, সম্প্রতি অমিত শাহ বলেছেন, সিএএ নিয়ে কারও প্রশ্ন থাকলে তাঁর অফিসে যোগাযোগ করতে হে, তাঁকে তিনদিনের মধ্যেই সময় দেওয়া হবে।

নাগরিকত্ব আইন এবং এনআরসি ইস্যুতে কেন্দ্রের বিরোধিতার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে শাহিনবাগ। ধর্ম নির্বিশেষে মহিলারা তাঁদের বাচ্চাদের সঙ্গে নিয়ে ৬০ দিনের বেশি সময় ধরে ধর্না করেছেন। নিজেদের মতামত রেখেছেন। কেন্দ্রকে আর্জি জানানো হয়েছে নাগরিকত্ব আইন তুলে নেওয়ার জন্য। সেই আর্জিকেই এবার সামনাসামনি জানাবেন শাহিনবাগের মহিলারা। সেই উদ্দেশেই রবিবার পৌঁছে যাবেন অমিত শাহের দরবারে।

ফেব্রুয়ারির ১০ তারিখ সুপ্রিম কোর্ট জানিয়েছে অনির্দিষ্টকালের জন্য রাস্তা আটকে কোনও কাজ করা যাবে না। অন্যদের অসুবিধা করে কোনও রাস্তা বন্ধ করার কথা বললেও কোনও নির্দেশ জারি করা যায়নি। যদিও শাহিনবাগ থেকে প্রতিবাদীদের সরিয়ে দেওয়ার কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।