মুম্বই- কখনও অভিনয় আর কখনও রসবোধ, বার বার ভক্তদের মুগ্ধ করেছেন শাহরুখ খান। আর তাই তিনিই বলিউডের কিং খান। কিন্তু এবার কট্টরপন্থীদের ফতোয়ার মুখে পড়লেন স্বয়ং কিং খানই। দীপাবলি পালন করায় কট্টরপন্থীরা নিশানা করেন শাহরুখকে। এই অবস্থায় তাঁর পাশে দাঁড়ালেন অভিনেত্রী শাবানা আজমি।

সম্প্রতি নিজের বাড়িতে দীপাবলি পালন করেছেন শাহরুখ। অন্যান্য অভিনেতা ও বন্ধুদের দীপাবলির অনুষ্ঠানেও অংশ নিয়েছেন। ছোট ছেলে আব্রাম ও গৌরীকে নিয়ে দীপাবলি উপলক্ষে একটি ছবিও পোস্ট করেন কিং খান। ছবিতেই দেখা যাচ্ছে দীপাবলি উপলক্ষে কপালে তিলক কেটেছেন শাহরুখ। আর এই ছবি দেখেই শাহরুখকে আক্রমণ করেছেন কট্টরপন্থীরা। কেউ বলেছেন, মুসলিম হয়েও হিন্দুদের রীতি পালন করে ইসলামের অবমাননা করছেন শাহরুখ। কেউ আবার তাঁকে ভুয়ো মুসলিম বলেও নিশানা করেছেন।

এই অবস্থায় শাহরুখের সমর্থনে শাবানা আজমি টুইট করেন, ইসলাম ধর্ম এতটাও দুর্বল নয় যে ভারতের সুন্দর রীতি মানলেই তা নষ্ট হবে আর তার জন্য হুমকি পেতে হবে।

তবে এই প্রথম নয়। এর আগেও কট্টরপন্থীদের নিশানায় পড়েছিলেন শাহরুখ। শাহরুখ বরাবরই সম্প্রীতি ও উদারতার বার্তা দিয়ে এসেছেন। বিভিন্ন উৎসব ও পুজোতেও সামিল হয়েছেন। মাস কয়েক আগে গণেশ পুজো করে বিতর্কের মুখে পড়েছিলেন তিনি। কট্টরপন্থীদের দাবি ছিল, মুসলিম হয়েও কীভাবে তিনি হিন্দুদের গণেশ পুজো করেন। আর সেই ঘটনার রেশ কাটতে না কাটতে দীপাবলি অনুষ্ঠানে অংশ নিয়ে ফের বিতর্কের মুখে পড়লেন কিং খান। তবে কিং খান যে ভবিষ্যতেও এভাবেই সম্প্রীতির বার্তা দেবে তা বলাই বাহুল্য।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।