নয়াদিল্লি: অযোধ্যা মামলার রায় সামনে এসেছে আগেই। রিভিউ পিটিশন দেয়নি সুন্নি ওয়াকফ বোর্ড। এবার সেই রায় নিয়ে মুখ খুললেন ১০০ জন মুসলিম। যাঁদের মধ্যে রয়েছেন, নাসিরুদ্দিন, শাবানা আজমি প্রমুখ।

সুপ্রিম কোর্ট অযোধ্যা মামলার রায় দিয়েছে গত ৯ নভেম্বর। সুন্নি ওয়াকফ বোর্ড ও অল ইন্ডিয়া মুসলিম ল বোর্ডের ইঙ্গিত, সরকারের দেওয়া ৫ একর জমি নিয়ে তাঁরা সন্তুষ্ট নন। এমন এক পরিস্থিতিতে ফের রিভিউ পিটিশন দায়ের হবে কি না , তা নিয়ে বহু জল্পনা চলছিল। এবার সেই প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী শাবানা আজমি ও অভিনেতা নাসিরুদ্দিন শাহরা।

এক পিটিশনে মুসলিম গোষ্ঠীর তরফে মুখ খুলেছেন বিশিষ্ট শিক্ষাবিদ, অভিনেতা, পরিচালক, কবি, সাংবাদিক, ব্যবসায়ীরা। আর সেখানেই অযোধ্যা মামলার রায় নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছেন বিশিষ্ট অভিনেতা নাসিরুদ্দিন শাহ ও অভিনেত্রী শাবানা আজমি।

পিটিশনের বক্তব্যে বলা হয়েছে, ‘ভারতীয় মুসলিম সম্প্রদায়, সংবিধান বিশেষজ্ঞ, ও নিরপেক্ষ সংগঠনের অসন্তুষ্টির সঙ্গে আমরাও সহমত। ‘ তাঁদের দাবি, দেশের শীর্ষ আদালত আইনের উপর ধর্মীয় বিশ্বাসকে জায়গা করে দিয়েছে নিজের রায়ে। যে বিষয়টি নিয়ে তাঁদের মধ্যে রয়েছে অসন্তুষ্টি।

এই বিজ্ঞপ্তিতে এরপরই জানানো হয়েছে, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে অযোধ্যা বিতর্ক বাঁচিয়ে রাখলে তা সাহায্য করবে না ভারতীয় মুসলিমদের, বরং ক্ষতিই করবে।’ এমনই মত পোষণ করে জয়েন্ট পিটিশনে স্বাক্ষর করেন নাসিরুদ্দিন, শাবানা, অঞ্জুম রাজাবালি, থেকে সাংবাদিক জাভেদ আনন্দ।