মুম্বই : গতকাল বড় পতনের পর বৃহস্পতিবার আবার ঘুরে দাঁড়ালো শেয়ার বাজার। এদিন দিনের শেষে গতকালের তুলনায় সেনসেক্স ৪৩২ পয়েন্ট বা .৯৮ শতাংশ ওঠার পর অবস্থান করছে ৪৪২৬০ পয়েন্টে। অন্যদিকে নিফটি ১২৯ পয়েন্ট বা ১ শতাংশ বেড়ে অবস্থান করছে ১২,৯৮৭পয়েন্টে।

এদিন সর্বনিম্ন নেমে আসা থেকে প্রায় ৯০০ পয়েন্ট উপরে ওঠে সেনসেক্স। সেনসেক্সে যে সব শেয়ারের দাম রীতিমতো বেড়েছে সেগুলি হল টাটা স্টিল বাজাজ ফিনান্স বাজাজ অটো এইচডিএফসি এইচসিএলটেক, টাইটান এবং এইচডিএফসি ব্যাংক। যাদের শেয়ারের দাম বেড়েছে ৫.৩০ শতাংশ।

অন্যদিকে ওএনজিসি মারুতি টেক মহিন্দ্র ইন্ডাসইন্ড ব্যাংকের শেয়ারের দাম কমেছে। এনএসই প্লাটফর্মে মেটাল ,পিসিউ ব্যাংক, ফিনান্সিয়াল সার্ভিসেস সূচকগুলি বেড়েছে। এল অ্যান্ড টি এবং মহিন্দ্র অ্যান্ড মহিন্দ্র হল নিফটিতে থাকা শেয়ার গুলির মধ্যে সবচেয়ে বেশি বৃদ্ধি হয়েছে।

লগ্নি কারীরা এবার আশা করছেন অর্থনীতি ঘুরে দাঁড়াচ্ছে ফলে তাদের মধ্যে শেয়ার বাজার সম্পর্কে একটা ইতিবাচক সাড়া জাগিয়েছে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।