নয়াদিল্লি: বছরের শেষ সপ্তাহে প্রথম দিনের দেশের শেয়ারবাজার নতুন রেকর্ড উচ্চতায় পৌঁছলো। যদিও সেন্টিমেন্ট ‌ একটা ঝুঁকিপূর্ণ মনোভাবে থাকলেও গত চারটি লেনদেনের দিনে শেয়ার সূচক উপরে উঠল।

বিএসই সেনসেক্স ০.৮ শতাংশ বেড়ে দিনের শেষে ৪৭,৩৫৩ পয়েন্টে এবং এনএসই ০.৯ শতাংশ উঠে ১৩,৮৭৩ পয়েন্টে পৌঁছয়। দুই সূচক এই নিয়ে টানা চার দিন উঠল।

ক্ষেত্র বিশেষে সূচক ধরলে, ধাতু এবং রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অবস্থা আজকের লেনদেনে সবচেয়ে ভাল। এই দুই সূচক বেড়েছে ২.৭ শতাংশ। নিফটি রিয়েলটি সূচক এদিন বেশিরভাগ সময়ই খুব ভালো অবস্থায় ছিল তবে দিনের সর্বোচ্চ থেকে কিছুটা নেমে শেষ করে ২.৬ শতাংশ উপরে।

নিফটি ব্যাংক সূচক এদিন ১.৬ শতাংশ উপরে উঠেছে। তাছাড়া অটোমোবাইল এবং মিডিয়া সূচক এদিন ১ শতাংশ করে বেড়েছে। একমাত্র ফার্মার সূচক নেমেছে ০.৩ শতাংশ।

এদিন মিডক্যাপ সূচক ১.২ শতাংশ এবং স্মল ক্যাপ ১.৭ শতাংশ উপরে উঠেছে। এনএসইতে ১৩৫৭টি শেয়ারের দাম বেড়েছে অন্যদিকে ৫৪৯টি শেয়ারের দাম কমেছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।