মুম্বই : মঙ্গলবার সেনসেক্স এবং নিফটি উভয়ই বৃদ্ধি এক শতাংশের বেশি। এই নিয়ে পরপর দুদিন শেয়ার সূচক উঠল। সেনসেক্স এদিন ৫০৩.৫৫ পয়েন্ট বা ১.২৭ শতাংশ বৃদ্ধি হয়ে অবস্থান করছে ৪০২৬১ পয়েন্টে।

অন্যদিকে নিফটি ১৪৪.৩৫ বা ১.২৪ শতাংশ বেড়ে গিয়ে অবস্থান করছে ১১৮১৩ পয়েন্ট। ব্যাংকের শেয়ার এদিন শেয়ার সূচকে ঠেলে তুলতে অগ্রণী ভূমিকা নেয়। এদের মধ্যে আইসিআইআইসি ব্যাংক সবথেকে ভালো পারফর্মেন্স ৬.৫ শতাংশ লাফিয়ে বেড়েছে।

এইচডিএফসি ব্যাংক স্টেট ব্যাংক অ্যাক্সিস ব্যাংক এদিন ভালো বৃদ্ধি পাওয়ায় সূচক উঠতে সাহায্য করেছে। নিফটি ব্যাংক সূচক এই সপ্তাহের বৃদ্ধি ৭.৫ শতাংশ।

এখন গোটা বিশ্ব তাকিয়ে রয়েছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দিকে।আজ ৩ নভেম্বর রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন। ওই নির্বাচন সংক্রান্ত ফলাফল শেয়ারবাজারে প্রভাব পড়বে বলে মনে করছেন অনেকের।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।