মুম্বই: শুরুতে বাজার ঊর্ধ্বমুখী থাকলেও পরে সূচক নিম্নমুখী হয়ে এই সপ্তাহের শেষে শুক্রবারে বাজার রীতিমতো দুর্বল। পরপর তিনদিন ধরে সূচক নামল। এদিন সেনসেক্স ১৩৫ পয়েন্ট নেমে অবস্থান করছে ৩৯,৬১৪পয়েন্টে। অন্যদিকে নিফটি ২৮ পয়েন্ট নেমে ১১,৬৪২ পয়েন্টে অবস্থান করছে। গতকাল সেনসেক্স ও নিফটি পতন হয়েছিল যথাক্রমে ১৭২ এবং ৫৮ পয়েন্ট। গোটা সপ্তাহে সেনসেক্স ও নিফটি পতন হয়েছে যথাক্রমে ১৩৫ এবং২৮ পয়েন্ট।

ইউরোপের শেয়ার মার্কেট ইতিবাচক অবস্থা দেখা গিয়েছে ইউরোপিয় কেন্দ্রীয় ব্যাংক তাদের নীতি অপরিবর্তিত রাখার পাশাপাশি ডিসেম্বর মাসে নতুন কিছু পদক্ষেপ নিচ্ছে এই ব্যাপারে দায়বদ্ধতায়‌ দেখানোয় যা বন্ড কেনা অথবা ব্যাংকে সস্তায় ঋণ দেওয়ার মাধ্যমে। ফলে করোনা সংক্রমণে দ্বিতীয় ঢেউয়ের নেতিবাচক প্রভাবকে ব্যালেন্স করছে।

ইতিমধ্যেই ফ্রান্স এবং জার্মানিতে লকডাউন জারি হয়েছে এই সংক্রমণ আটকাতে।এশিয়া শেয়ারবাজার কিছুটা ঘুরে দাঁড়াতে দেখা গিয়েছে। সামনের সপ্তাহে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন। ওই নির্বাচন সংক্রান্ত ফলাফল আগামী সপ্তাহে শেয়ারবাজারে প্রভাব পড়বে বলে মনে করছেন অনেকের।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।'প্রশ্ন অনেকে'-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I