নয়াদিল্লি: ফের বড়সড় ধস শেয়ার বাজারে। একধাক্কায় ১৩০০ পয়েন্ট পড়ে গেল সেনসেক্স। করোনা ভাইরাসের আতঙ্কেই এমন ধস বলে জানা গিয়েছে। শুক্রবার সকালে এই ধসের সাক্ষী দালাল স্ট্রিট।

এদিন মাত্র পাঁচ মিনিটে দেশীয় সংস্থাগুলির বাজারমূল্য ৪ লক্ষ কোটি টাকা কমে গিয়েছে। মনে করা হচ্ছে করোনা ভাইরাস আরও ভয়ঙ্কর আকার নেবে, যার জেরে বিশ্বের অর্থনীতিতে প্রভাব পড়তে পারে।

শুক্রবার সেনসেক্স পড়ে যায় ১,৩৪২ পয়েন্ট। অন্যদিকে, নিফটির পতন হয় ৩৯৯ পয়েন্ট। এই খবর লেখার সময় ১,১৮৬.০২ পয়েন্ট পড়ে সেনসেক্স দাঁড়িয়ে আছে ৩৮,৫৬৩.৩৩ পয়েন্টে এবং নিফটি ৩৫১.৭০ পয়েন্ট পড়ে দাঁড়িয়ে আছে ১১,২৮১.৬০ পয়েন্টে। বৃহস্পতিবার বাজার বন্ধের সময় সেনসেক্স ছিলো ৩৯,৭৪৫.৬৬ পয়েন্ট। নিফটি ছিলো ১১,৬৩৩.৩০ পয়েন্টে।

এদিন সেনসেক্সে পতন ঘটেছে ৩.১০% এবং নিফটিতে ৩.১৪%। গত অক্টোবরের পর এটাই সর্বাধিক পতন বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। বিশ্ব বাজারে ২০০৮ এর পর এটাই সর্বাধিক পতন।

এদিন শেয়ার বাজারের পতনে বেদান্ত, ইয়েস ব্যাঙ্ক, হিন্দালকো, টাটা মোটরস, টাটা স্টিল সহ একাধিক শেয়ারের দাম পড়েছে। দাম পড়েছে এইচ ডি এফ সি, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, ইনফোসিসের।

এই নিয়ে টানা ৬ দিনের পতনে শেয়ার বাজার থেকে বিনিয়োগকারীদের প্রায় ১০ লক্ষ কোটি টাকা উড়ে গেছে বলে আশঙ্কা করছেন বাজার বিশেষজ্ঞরা।